সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন

প্রকাশ : ০৮ আগস্ট ২০১৮, ১৮:০১

রাজশাহী ব্যুরো

ঢাকায় নিরাপদ সড়কের দাবিতে চলা আন্দোলনে পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিক এবং আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় রাজশাহীতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। রাজশাহী প্রেসক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ বুধবার বেলা সাড়ে ১১টার দিকে সাহেববাজার জিরোপয়েন্ট এই কর্মসূচির আযোজন করে।

মানববন্ধনে রাজশাহী প্রেসক্লাব সভাপতি ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ সাধারণ সম্পাদক সাইদুর রহমানের সভাপতিত্ব এবং প্রেসক্লাব সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলার পরিচালনায় বক্তব্য রাখেন- মুক্তিযোদ্ধা কলামিস্ট প্রশান্ত কুমার সাহা, সুজন জেলা সভাপতি আহমদ সফিউদ্দন, রাজশাহী সিটি প্রেসক্লাব সভাপতি মোহাম্মদ জুলফিকার, জননেতা আতাউর রহমান স্মুতি পরিষদের ডা. মাহফুজুর রহমান রাজ, সেন্ট্রাল কলেজ অধ্যক্ষ প্রতাপ মৃধা প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, সত্যিকারের ছবি ও সংবাদ প্রকাশ হলেই আর গুজব অপপ্রচার চালানোর সুযোগ থাকে না। সরকার যখন শিক্ষার্থীদের আন্দোলনের যৌক্তিকতা তুলে স্বীকার করে দ্রুততার সাথে বাস্তবায়নের চেষ্টা চালাচ্ছে। ঠিক তখনই পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর হামলার ঘটনা ঘটলো। শিক্ষার্থীদের ওপরও একই কায়দায় হামলা ঘটলো। যা দুঃখজনক ও নিন্দনীয়। জাতিকে শঙ্কিত করেছে। এই ঘটনা বস্তুনিষ্ঠ সাংবাদিকতার পথকে রুদ্ধ করে স্বার্থান্বেসী মহলের অপতৎপতার চালানোর পথকে উৎসাহিত করবে। সরকারের সাথে দুরত্ব তৈরি করবে। মানববন্ধন কর্মসূচি থেকে অবিলম্বে সাংবাদিকসহ সমাজের সকল স্তরে আস্থা ফিরিয়ে আনতে সুষ্ঠু তদন্ত সাপেক্ষে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার জোর দাবি জানানো হয়।

পিডিএসও/রানা