জনপ্রশাসন পদক পাচ্ছেন হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা

প্রকাশ : ২২ জুলাই ২০১৮, ১২:০৬ | আপডেট : ২২ জুলাই ২০১৮, ১২:৩০

মোহাম্মদ হাবীব উল্যাহ্, হাজীগঞ্জ
চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়া

জনপ্রশাসন পদক পাচ্ছেন চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়া। আগামীকাল সোমবার ‘জাতীয় পাবলিক সার্ভিস দিবস’ উপলক্ষে ঢাকাস্থ ওসমানি স্মৃতি মিলনাতয়নে আয়োজিত এক বর্ণাঢ্য অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে এ পদক গ্রহণ করবেন তিনি। গত ১৮ জুলাই জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব ফয়েজ আহম্মদ স্বাক্ষরিত এক পত্রে (ডিও পত্র নং- ০৫.০০.০০০০.১৯৬.২৩.০১৭০১৭-৩০৮) বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

পত্রে উল্লেখ করা হয়, বৈশাখী বড়ুয়া হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালনকালে জনসেবা প্রদানে গুরুত্বপূর্ণ ও প্রশংসনীয় অবদানের স্বীকৃতিস্বরুপ জেলা পর্যায়ে সাধারণ (দলগত) ক্যাটাগরিতে জনপ্রশাসন পদক-২০১৮ হিসেবে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে চূড়ান্তভাবে মনোনিত করা হয়।

জানা যায়, ‘সবার জন্য বাসস্থান, হাজীগঞ্জ মডেল’ এই প্রকল্পের আওতায় উপজেলা প্রশাসনের ব্যবস্থাপনায় বেসরকারি উদ্যোগে প্রায় আড়াই শতাধিক অসহায়, দরিদ্র ও প্রতিবন্ধী গৃহহীন পরিবারকে বিনামূল্যে ঘর করে দেয়া হয়েছে। ঘরের পাশাপাশি স্বাস্থ্যসম্মত টয়লেট এবং উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন সরকারি সুবিধা প্রদান করা হয়েছে। এতে ওই পরিবারগুলোর দারিদ্র বিমোচন ও আর্থসামাজিক অবস্থার উন্নয়ন হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, দারিদ্র্য বিমোচন ও আর্থসামাজিক উন্নয়নে অবদান রাখায় হাজীগঞ্জ উপজেলা প্রশাসনকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পক্ষ থেকে জেলা পর্যায়ে সাধারণ (দলগত) ক্যাটাগরিতে জনপ্রশাসন পদক- ২০১৮ মনোনিত করা হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে এক প্রতিক্রিয়ায় উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়া বলেন, এই অর্জন আমাদের সকলের। এই পুরস্কারের অংশীদার হাজীগঞ্জ তথা পুরো চাঁদপুরবাসী। আমি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই সংসদ সদস্য মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম, প্রাক্তন জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মণ্ডল, বর্তমান জেলা প্রশাসক মাজেদুর রহমান খান এবং প্রকল্পে গৃহদানকারী দাতা, উপজেলা চেয়ারম্যান, উপজেলা প্রশাসনের কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান, রাজনৈতিক ব্যক্তি, সাংবাদিক এবং এই প্রকল্পে শারিরীক ও মানসিকভাবে শ্রমদানকারী উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের সকল কর্মচারীকে।

পিডিএসও/হেলাল