এ ক্যাপসুলে পার্শ্ব প্রতিক্রিয়া নেই : রসিক মেয়র

প্রকাশ : ১১ জুলাই ২০১৮, ১৮:১১

রংপুর ব্যুরো

ভিটামিন এ ক্যাপসুলে কোনও পার্শ্ব প্রতিক্রিয়া নেই। নিয়ম অনুয়ায়ী শিশুদের এ ক্যাপসুল খাওয়াতে হবে। এই শিশুদের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর ব্যাপারে সকলকে সচেতনও হতে হবে। নিজেরা সচেতন হলে কমে আসবে শিশু মৃত্যুর হার।

বুধবার সকাল ১১টায় রংপুর সিটি করর্পোরেশনের হলরুমে শিশুদের ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন সম্পর্কে অবহিতকরণ ও পরিকল্পনা সভায় রংপুর সিটি করর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, ১৪ জুলাই থেকে প্রথম রাউন্ডের এ প্লাস ক্যাম্পেইনের কার্যক্রম শুরু হবে। এ সময় খাওয়ানো হবে ১ লাখ ২৮ হাজার ৫৫০ জন শিশুকে  ভিটামিন এ ক্যাপসুল ।

সভায় বিশেষ অতিথি ছিলেন, রংপুর সিটি করর্পোরেশনের নির্বাহী প্রকৌশলী আকতার হোসেন আজাদ, সচিব আবু মুসা মোহাম্মদ জঙ্গি, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা: কামরুজ্জাুমান ইবনে তাজ ও  জাহিদ হাসান লুসিড। প্রথম রাউন্ডে মোট ২৯৭টি অস্থায়ী কেন্দ্রে ৬৬৬ জন স্বাস্থ্যকর্মী ও স্বেচ্ছাসেবী এ ক্যাপসুল খাওানোর দিন দায়িত্ব পালন করবেন। এ সময় ৬ থেকে ১১ মাস বয়সী ২০ হাজার ৩০০ এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ১ লাখ ৮ হাজার ২৫০ জন শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।

পিডিএসও/রিহাব