অনিরুদ্ধ রেজা, কুড়িগ্রাম

  ১১ জুলাই, ২০১৮

কুড়িগ্রামের চরাঞ্চলের কৃষকদের সাথে সুইজারল্যান্ডের রাষ্ট্রদূতের মতবিনিময়

বাংলাদেশে নিযুক্ত সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত রেনে হোলেনস্টাইন কুড়িগ্রামের ধরলা ও দুধকুমার নদীর চরাঞ্চল পরিদর্শন করেছেন। এসময় চরের কৃষকদের উৎপাদিত কৃষিপণ্যের বাজারজাত সহজলভ্য করার পাশাপাশি কৃষির মানউন্নয়নে কৃষকদের সাথে মতবিনিময় ও তার দেশের সহযোগিতার কথা উল্লেখ করেন।

বুধবার দুপুরে কুড়িগ্রামের দুধকুমার নদীর চরকাপনায় বিভিন্ন চরের কৃষকদের সাথে এক মতবিনিময় সভায় তার সাথে অংশ নেন সুইজারল্যান্ড দূতাবাসের রাজনৈতিক, অর্থনৈতিক ও সাংস্কৃতিক বিষয়ক কাউন্সিলর ক্রিস্টফ ফুকস এবং সিনিয়র প্রোগ্রাম অফিসার সায়েদা জিনিয়া রশিদ, সুইস কন্টাক্ট বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর অনির্বান ভৌমিক, আরডিএ'র মহা পরিচালক এম এ মতিন, ডিরেক্টর, সিডিআরসি এবং এমফোরসির প্রকল্প পরিচালক ড: মো: আবদুর রশিদ এবং এমফোরসি প্রকল্পের টীম লিডার সুব্রত কুমার কুন্দু প্রমূখ।

উল্লেখ্য, চরের কৃষকদের গবাদি পশু ও কৃষির উন্নয়নের পাশাপাশি উৎপাদিত পণ্যের বিপণন ব্যবস্থা সহজলভ্য করার লক্ষ্যে সুইস এজেন্সি ফর ডেভেলপমেন্ট এন্ড কোঅপারেশন এর অর্থায়নে এবং স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন এবং সমবায় মন্ত্রণালয় এর অধীনে এমফোরসি নামে একটি প্রকল্প রুরাল ডেভেলপমেন্ট একাডেমি এবং সুইস কন্টাক্ট যৌথভাবে বাস্তবায়ন করছে।

কুড়িগ্রামের ৫টি উপজেলার ব্রহ্মপুত্র, ধরলা, দুধকুমার নদীর শতাধিক চরের ১২ হাজার কৃষককে নিয়ে এ প্রকল্পটি বাস্তবায়ন হচ্ছে বলে জানা গেছে।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কুড়িগ্রাম,সুইজারল্যান্ড রাষ্ট্রদূত,কৃষক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist