পটুয়াখালীতে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত

প্রকাশ : ১১ জুলাই ২০১৮, ১২:৪৪

জাহাঙ্গীর হোসেন, পটুয়াখালী

পরিকল্পিত পরিবার, সুরক্ষিত মানবাধিকার—এই প্রতিপাদ্য নিয়ে পটুয়াখালীতে বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে র‌্যালি, আলোচনাসভা, শ্রেষ্ঠ কর্মীদের সনদ বিতরণ, পরিবার পরিকল্পনা এবং মা ও শিশু স্বাস্থ্যসেবা কার্যক্রম পালন করা হয়েছে।

বুধবার পরিবার পরিকল্পনা কার্যালয়, পটুয়াখালীর আয়োজনে দিবসটি উপলক্ষে সকাল ৯টায় সার্কিট হাউজ প্রাঙ্গণ থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। পরে প্রতিপাদ্য বিষয়ের ওপর জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে পরিবার পরিকল্পনা অফিসের উপ-পরিচালক ডা. মু. জসিম উদ্দিন মুকুলের সভাপতিত্বে আলোচনাসভা হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. মামুনুর রশীদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. হেমায়েত উদ্দন, অতিরিক্ত পুলিশ সুপার মো. মাহফুজুর রহমান, সিভিল সার্জন ডা. শাহ মোজাহেদুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মুক্তিযোদ্ধা কাজী আলমগীর হোসেন।

আরো বক্তব্য রাখেন সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা পিয়ারা বেগম, এফপিবিএ১র জেলা কর্মকর্তা মো. লোকমান হোসেন, ব্র্যাকের জেলা ব্যবস্থাপক মো. আসাদুল্লাহ প্রমুখ। আলোচনাসভা শেষে জেলার বিভিন্ন উপজেলার ব্যক্তি, প্রতিষ্ঠান, সংগঠন কাজের স্বীকৃতি স্বরূপ ১০টি ক্রেস্ট এবং সনদ বিতরণ করা হয়। এছাড়া বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে মা ও শিশু কল্যাণ কেন্দ্রে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত পরিবার পরিকল্পনা এবং মা ও শিশু স্বাস্থ্যসেবা প্রদান করা হয়।

পিডিএসও/হেলাল