বিশেষ প্রতিবেদক

  ২৩ জুন, ২০১৮

রাজশাহীস্থ ভারতীয় হাই কমিশনের যোগ দিবস অনুষ্ঠানে বক্তারা

‘সুস্থ থাকতে যোগ ব্যায়ামের বিকল্প নেই’

‘নিয়মিত যোগ ব্যায়াম করলে এবং নিয়ম মোতাবেক চললে কোন ধরণের রোগ বালায় সহসায় মানব শরীরকে আক্রান্ত করতে পারবেনা। আক্রান্ত ব্যক্তিও নিয়মিত যোগ ব্যায়াম করলে সুস্থ হয়ে উঠবেন। শরীর ও মন ভাল থাকবে। যে কারণে সুস্থ থাকতে যোগ ব্যামের বিকল্প নেই।’ রাজশাহীস্থ ভারতীয় সহকারী হাই কমিশনের আয়োজনে শনিবার সকালে নগরীর শিল্পকলা একাডেমী মিলনায়তনে আন্তর্জাতিক যোগ দিবসের অনুষ্ঠানে এ কথা বলেছেন বক্তারা।

রাজশাহীতে নিযুক্ত ভারতীয় সহকারী হাই কমিশনার অভিজিৎ চট্টপাধ্যায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা। বিশেষ অতিথি ছিলেন, রাজশাহী বিভাগীয় কমিশনার নুর-উর-রহমান ও জেলা প্রশাসক এসএম আবদুল কাদের। অনুষ্ঠানের শুরুতেই যোগ দিবস উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির একটি ভিডিও বার্তা প্রচার করা হয়।

অনুষ্ঠানে ভারতীয় সহকারী হাই কমিশনার অভিজিৎ চট্টপাধ্যায় বলেন, ভারতের এক প্রস্তাবে ২০১৪ সালের ১১ ডিসেম্বর ১৭৭টি দেশের সমর্থনে জাতিসংঘে এই প্রস্তাবটি গৃহীত হয়। তারই ধারাবাহিকতায় প্রতি বছর ২১ জুন সারাবিশ্বে ইয়োগা বা যোগ দিবস পালিত হচ্ছে। রাজশাহীতে ১৩৭ জন যোগ শিক্ষার (ব্যায়াম) জন্য নিবন্ধন করেছেন। তার মধ্যে ৩৫ জন নিয়মিত যোগশিক্ষা গ্রহণ করছেন। অনুষ্ঠান শেষে রাজশাহী ইয়োগা এ্যাসোসিয়েন ও ভারতীয় সহকারী হাই কমিশনের ইয়োগা সেন্টারের উদ্যোগে যোগ অনুশীলন প্রদর্শণ করা হয়।

অনুষ্ঠানে রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাজী শাহেদ, রাজশাহী সিটি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রফিক আলম, জাতীয় সাংবাদিক সংস্থা রাজশাহী জেলা শাখার সাধারণ সম্পাদক এস.এইচ.এম. তরিকুলসহ রাজশাহীর গণমাধ্যম কর্মী, বিশিষ্টজন উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে উপস্থিতদের ধন্যবাদ জ্ঞাপন করে সমাপনী বক্তব্য দেন, ভারতীয় সহকারী হাই কমিশনের সেকেন্ড সেক্রেটারী এ. কে. মিশ্র।

পিডিএসও/রানা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
যোগ ব্যামের,সুস্থ,বিকল্প
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist