অসহায়দের মুখে হাসি দেখেই তাদের শান্তি

প্রকাশ : ১৩ জুন ২০১৮, ১৯:৩৯

শ্রীপুর প্রতিনিধি (গাজীপুর)

প্রায় আট বছর আগে বিশ্ববিদ্যালয়-কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের ভালো কাজে উৎসাহ দিতে দুই বন্ধু মিলে গঠন করে ‘গ্রীন বাংলা স্টুডেন্ট ক্লাব’ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন। এই সংগঠনের কাজ হচ্ছে এলাকার অসহায় মানুষের পাশে দাঁড়ানো। জমানো হাত খরচের টাকা দিয়ে তৈরি করেন একটি অর্থ তহবিল। আর সেই টাকা দিয়েই সহযোগিতা করেন সহায় সম্বলহীন মানুষদের।

ঈদুল ফিতরকে সামনে রেখে সংগঠনটি কিনেছেন বেশ কিছু শাড়ি,লঙ্গি,ফ্রক। গ্রামের পথে পথে ঘুরে বিতরণ করছেন এসব পোশাক ও নগদ অর্থ। একটি দুটি পরিবার নয়, এবার প্রায় চল্লিশটি পরিবারের মাঝে বুধবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ঘুরে ঘুরে এসব বিতরণ করেছে তারা।

শ্রীপুর উপজেলার স্বেচ্ছাসেবী ওই সংগঠন ঈদুল ফিতরকে সামনে রেখে গ্রামের দরিদ্র অসহায় মানুষকে সহযোগিতা করায় বেজায় খুঁশি গ্রামবাসীও। আজ সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত গাজীপুর ইউনিয়নের ইসমাইলের মোড়,নিজমাওনা,বাঁশবাড়ি,নয়াপাড়া,দক্ষিণ ধনুয়া,আজুগিচালা,ভুতুলিয়াসহ প্রায় পনেরটি গ্রামে ঈদ সামগ্রী বিতরণ করা হয়।

সংগঠনের সভাপতি গোলাম রাব্বীর নেতৃত্বে ঈদ বস্ত্র বিতরণ শেষে তিনি বলেন, ‘প্রায় দু’শ জন গ্রামের অসহায় দরিদ্র ও বয়স্কদের মাঝে ঈদ বস্ত্র ও নগদ অর্থ প্রদান করা হয়েছে। ওদের মুখের হাসি দেখলেই আমাদের শান্তি।’ এ সময় সাধারণ সম্পাদক সাহাদাত হোসেন,এনামুল হক,হারুন অর রশিদ, ইঞ্চিনিয়ার শামিম,মাহমুদুল হাসান রবিন,আবু হানিফ,নাঈম ইসলাম দুর্জয়,সোহাগ গাজী, বিল্লাল হোসেন,বিজয় আহমেদ,মাসুম মিয়াসহ সংগঠনের কর্মীরা উপস্থিত ছিলেন।

শ্রীপুরের স্বেচ্ছাসেবী সংগঠন ‘গ্রীণ বাংলা স্টুডেন্টস ক্লাব’ ২০১০ সাল থেকে গরিব, অসহায়, সুবিধাবঞ্চিত পথ শিশুদের পাশে মাদক,বাল্য বিবাহ, শিশু  শ্রম, দারিদ্র বিমোচন, বিভিন্ন উন্নয়নমূলক ও সামাজিক কাজে বিশেষ ভুমিকা পালন করে আসছে। ঈদের আগ দিন পর্যন্ত প্রতিদিন পথ শিশুদের মাঝে নতুন কাপড় বিতরণ করা হবে বলে জানানো হয়েছে।

পিডিএসও/তাজ