তাজুল ইসলাম এমপি’র প্রতি কৃতজ্ঞতা প্রকাশ

লাকসামে ১২ প্রাইমারি স্কুলের নতুন ভবন নির্মাণে তালিকা অনুমোদন

প্রকাশ : ১১ জুন ২০১৮, ১৬:৫৬ | আপডেট : ১১ জুন ২০১৮, ১৭:০৭

মনোহরগঞ্জ (কুমিল্লা) প্রতিনিধি

দীর্ঘদিনের কষ্টের অবসান ঘটিয়ে কুমিল্লার লাকসাম উপজেলায় ১২টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নতুন ভবন নির্মাণের তালিকা অনুমোদন হয়েছে। জরাঝীর্ণ বিদ্যালয়গুলোতে শিক্ষাক-শিক্ষার্থীরা ঝুঁকি নিয়ে শ্রেণিকক্ষে অবস্থান করত। উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোর মধ্যে জরাঝীর্ণ ও ঝুঁকিপূর্ণ অত্যত ১২টি বিদ্যালয়ের তালিকা প্রেরণ করা হয়। বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি মোঃ তাজুল ইসলাম এমপি তার চাহিদার ভিত্তিতে ১২টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণের তালিকা প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে প্রেরণ করেন। তারই প্রেক্ষিতে মন্ত্রণালয় লাকসাম উপজেলার ১২টি প্রাথমিক বিদ্যালয়ে নতুন ভবন করার জন্য তালিকা অনুমোদন করেছে।

বিদ্যালয়গুলো হলো- ঠেঙারপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয়, ডোমবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, গাজীরপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয়, কৈত্রা সরকারি প্রাথমিক বিদ্যালয়, এলাইচ সরকারি প্রাথমিক বিদ্যালয়, আউশপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, আজগরা সরকারি প্রাথমিক বিদ্যালয়, বাকই সরকারি প্রাথমিক বিদ্যালয়, চাঁদপুর দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয়, হামিরাবাগ সরকারি প্রাথমিক বিদ্যালয়, কোঁয়ার সরকারি প্রাথমিক বিদ্যালয়, পশ্চিমগাঁও আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়। বিদ্যালয়গুলোতে নতুন ভবন নির্মাণের জন্য জরুরী পদক্ষেপ নেওয়ায় এলাকাবাসী, বিদ্যালয়গুলোর শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ মোঃ তাজুল ইসলাম এমপি’র প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

উপজেলা প্রকৌশলী খোন্দকার গোলাম শওকত জানান, উপজেলার জরাঝীর্ণ ও ঝুঁকিপূর্ণ মোট ১২টি বিদ্যালয়ে নতুন ভবন নির্মাণ করার জন্য মোঃ তাজুল ইসলাম এমপি পরিকল্পনা গ্রহণ করেন। সে অনুযায়ী আমরা মন্ত্রণালয়ে তালিকা প্রেরণ করি। তারই পরিপ্রেক্ষিতে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে ভবনগুলোর তালিকা অনুমোদন হয়েছে। ২০১৮-১৯ অর্থবছরে উল্লেখিত ১২টি বিদ্যালয়ে পাঁচ-ছয় কক্ষবিশিষ্ট দ্বিতল ভবন নির্মাণ করা হবে।

পিডিএসও/রানা