গৌরীপুরে বিমান থেকে ছিটকে পড়লো বোমা!

প্রকাশ : ১১ জুন ২০১৮, ০৯:৩৪

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

ময়মনসিংহের গৌরীপুরে বিমান বাহিনীর উড়ন্ত বিমান থেকে ছিটকে পড়া ডেমো বোমার আঘাতে বিশাল গর্তের সৃষ্টি হয়েছে। গতকাল রোববার দুপুরে উপজেলার মাওহা ইউনিয়নের তাঁতিরপায়া গ্রামে এই ঘটনা ঘটে।  বোমা আঘাতের বিকট শব্দে আতঙ্কিত হয়ে ছোটাছুটি করতে গিয়ে মাটিতে হোঁচট খেয়ে জোবায়েদ হোসেন নামে এক স্কুলছাত্র আহত হয়েছে। খবর পেয়ে গৌরীপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সাখের হোসেন সিদ্দিকীর নেতৃত্বে পুলিশের একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করে বোমার আঘাতে সৃষ্ট হওয়া গর্তের এলাকায় লাল নিশান টানিয়ে দেয়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গতকাল দুপুরে বিমান বাহিনীর দুইটি প্রশিক্ষণ বিমান তাঁতিরপায়া এলাকার আকাশে উড্ডয়ন করছিলো। এ সময় একটি বিমান থেকে একটি ডেমো বোমা  স্থানীয় কৃষক মঞ্জুরুলের বাঁশবাগানে ছিটকে পড়ে বিশাল গর্তের সৃষ্টি হয়। বোমার আঘাতের বিকট শব্দে আতঙ্কিত হয়ে স্থানীয় বাসিন্দারা ছোটাছুটি শুরু করে। এ সময় ভয়  পেয়ে ঘরে দৌড়ে যাওয়ার সময় স্থানীয় স্কুলছাত্র জোবায়েদ মাটিতে  হোঁচট খেয়ে আহত হয়। এদিকে বোমার আঘাতের খবর ছড়িয়ে পড়লে স্থানীয় উৎসুক জনতা মঞ্জুরুলের বাঁশঝাড়ে ভীড় জমায়। পরে পরিস্থিতি স্বাভাবিক ও নিরাপত্তার স্বার্থে ঘটনাস্থলের চারপাশে অতিরিক্ত পুলিশ মোতায়েন করে প্রশাসন।

প্রত্যক্ষদর্শী মঞ্জুরুল হক জানান, গতকাল দুপুরে বিকট শব্দে আমার বাঁশঝাড়ে কি জানি একটা ভারী বস্তু পড়ে যায়। বস্তুটি যেখানে পড়ে সেখানে প্রায় ৬/৭ফুট স্থানে বিশাল গর্তের সৃষ্টি হয়েছে। এ সময় আমি দুর্ঘটনাস্থল থেকে মাত্র ২০/২২হাত দূরে বসে বাঁশের বেত তৈরি করছিলাম। পড়ে গর্ত দেখতে এলাকার উৎসুক লোকজন আমার বাঁশঝাড়ে ভিড় জমায়। আরেক প্রত্যক্ষদর্শী লংকাখোলা স্কুলের ৮ম শ্রেণির ছাত্রী ইলমা আক্তার ইতি জানায়, বোমার বিকট শব্দে মনে হচ্ছিলো বোমাটা মাথার ওপরেই পড়ছে। তখন ঘড়িতে সময় ছিলো ১টা ৪৯মিনিট।

গৌরীপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সাখের হোসেন সিদ্দিকী বলেন, বিমান বাহিনীর প্রশিক্ষণ বিমান থেকে ডেমো বোমা পড়ে বিশাল গর্তের সৃষ্টি হয়েছে। আমরা ঘটনাস্থল পরিদর্শন করে বিমান বাহিনীর সংশ্লিষ্ট বিভাগকে বিষয়টি জানিয়েছি।  বিমান বাহিনীর উদ্ধারকারীদল ঘটনাস্থলে পৌছে বোমা উদ্ধার করতে কাজ শুরু করেছে। 

বিমান বাহিনীর উদ্ধারকারী টিমের প্রধান স্কোয়াডন লিডার মো. মাসায়েক হোসেন জানান, আমরা মূলত উদ্ধারকারী টিম। ঘটনাস্থলে এসে আমরা উদ্ধার কাজ শুরু করেছি। তবে কি কারণে বিমান থেকে বোমা ছিটকে পড়েছে সেটা বিস্তারিত সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বলতে পারবেন।

পিডিএসও/হেলাল