তাসফিয়া হত্যার অন্যতম আসামি গ্রেফতার

প্রকাশ : ২৪ মে ২০১৮, ১২:১৬

অনলাইন ডেস্ক

চট্টগ্রামে শিক্ষার্থী তাসফিয়া আমিন হত্যা মামলার অন্যতম আসামি আসিফ মিজানকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার দিবাগত রাতে নগরীর নাসিরাবাদ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। 

চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) কর্ণফুলী জোনের সহকারী পুলিশ কমিশনার জাহেদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে তাসফিয়ার মৃত্যুর পর তার বন্ধু আদনান মীর্জাকে গ্রেফতার করে পুলিশ।

জাহেদুল ইসলাম বলেন, আসিফ মিজান নগরীর পাঁচলাইশ থানার হামজারবাগ গাউসিয়া আবাসিক এলাকার আবুল হাশেমের ছেলে। সে চট্টগ্রাম জেলার রাউজান উপজেলায় নানার বাড়িতে আত্মগোপনে ছিল । সম্প্রতি নানার বাড়ি থেকে শহরে ফিরে আসে। আসিফ ফেসবুক ভিত্তিক ‘রিচ কিডস গ্যাংস্টার’ নামের একটি গ্রুপের সদস্য এবং মামলার প্রধান আসামি আদনান মীর্জার বন্ধু।

প্রসঙ্গত, গত ২ মে সকালে চট্টগ্রাম নগরীর পতেঙ্গার ১৮ নম্বর ব্রিজঘাটে কর্ণফুলী নদীর তীরে একটি লাশ পড়ে থাকতে দেখে স্থানীয়রা পুলিশকে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে অজ্ঞাত পরিচয় মরদেহ উদ্ধার করে। পরে লাশের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে পরিবারের লোকজন থানায় গিয়ে মরদেহটি তাসফিয়া আমিনের (১৬) বলে সনাক্ত করেন। 

তাসফিয়া নগরীর সানশাইন গ্রামার স্কুলের নবম শ্রেণির ছাত্রী ছিল। তাদের গ্রামের বাড়ি টেকনাফের ডেইল পাড়া এলাকায়। সে পরিবারের সঙ্গে নগরীর ওআর নিজাম আবাসিক এলাকার তিন নম্বর সড়কের কেআরএস ভবনে থাকতো।

তাসফিয়ার মরদেহ পাওয়ার পরের দিন ৩ মে তাসফিয়ার বাবা মোহাম্মদ আমিন পতেঙ্গা থানায় তাসফিয়াকে গণধর্ষণের পর হত্যার অভিযোগ এনে আদনান মির্জাকে প্রধান আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। এতে রিচ কিডস গ্যাংস্টার নামের ফেসবুক গ্রুপের চার সদস্য সানশাইন গ্রামার স্কুলের নবম শ্রেণির ছাত্র শওকত মিরাজ ও আশিক মিজান, আশেকানে আউলিয়া ডিগ্রি কলেজের ছাত্র ইমতিয়াজ সুলতান ইকরামসহ ৬ জনকে আসামি করা হয়।

পিডিএসও/তাজ