reporterঅনলাইন ডেস্ক
  ২১ মে, ২০১৮

আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত যুদ্ধাপরাধী মাহিদুরের মৃত্যু

একাত্তরের মানবতাবিরোধী অপরাধের অভিযোগে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত মাহিদুর রহমানের (৮৭) মৃত্যু হয়েছে। আজ সোমবার ভোরে বার্ধক্যজনিত কারণে রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। বর্তমানে তার মরদেহ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল পুলিশ বক্সের ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) আতাউর রহমান খবরের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, বার্ধক্যজনিত কারণে যু্দ্ধাপরাধী মাহিদুরের মৃত্যু হয়েছে। তিনি দীর্ঘদিন থেকে রাজশাহী কারাগারের অধীনে হাসপাতালের প্রিজনসেলে চিকিৎসাধীন ছিলেন।

২০১৫ সালের ২০ মে তাকে আমৃত্যু কারাদণ্ড দিয়েছিলেন মানবতাবিরোধী বিচারে গঠিত বাংলাদেশের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল। মুক্তিযুদ্ধ চলাকালীন চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে অপহরণ, হত্যা ও নির্যাতনের তিনটি অভিযোগ ছিল তাদের বিরুদ্ধে।

আফসারের বয়স বর্তমানে ৬৮ বছর। মাহিদুরের মতো একাত্তরে তিনিও কৃষিজীবী এবং মুসলিম লীগের কর্মী ছিলেন। মুক্তিযুদ্ধ শুরুর পর শান্তি কমিটি ও রাজাকার বাহিনীতে যোগ দিয়ে ওই এলাকায় বিভিন্ন মানবতাবিরোধী কর্মকাণ্ডে অংশ নিতেন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
যুদ্ধাপরাধী,মাহিদুর রহমান,আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist