৪ বাংলাদেশিকে ধরে নিয়ে গেছে বিএসএফ

প্রকাশ : ১৩ মে ২০১৮, ১৮:০৫

অনলাইন ডেস্ক

ঠাকুরগাঁও ও লালমনিরহাটের সীমান্ত থেকে চার বাংলাদেশিকে ধরে নিয়ে গেছে ভারতীয় সীমান্ত বাহিনী বিএসএফ। রোববার ভোরে ভারতের সাতভিটা ক্যাম্পের সদস্যরা তাদের ধরে নিয়ে যায়। চার বাংলাদেশি হলেন- ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার আমজানখোর ইউনিয়নের হরিণমারী তারাঞ্জুবাড়ী গ্রামের ইসমাইলের ছেলে সায়েদ আলী (৩৫), মকবুল হোসেনের ছেলে শাহ আলম (৩৩), আবুল হোসেনের ছেলে পারোল হক (৪৫) এবং লালমনিরহাটের আদিতমারী উপজেলার দুর্গাপুর ইউনিয়নের দুর্গাপুর গ্রামের মহসীন আলীর ছেলে মিলন মিয়া (২৫)। তারা সবাই গরু ব্যবসায়ী।

বিএসএফের বরাতে ঠাকুরগাঁও-৫০ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ হোসেন জানান, তিন বাংলাদেশি অনুপ্রবেশ করে ভারত থেকে গরু আনার চেষ্টা করছিলেন। এ সময় সাতভিটা ক্যাম্পের বিএসএফ সদস্যরা টের পেয়ে তাদের তাড়া করে বাংলাদেশের ভেতর থেকে ধরে নিয়ে যায়। পরে ভারতের স্থানীয় থানায় সোপর্দ করা হয়।

এ ঘটনায় বিজিবির পক্ষ থেকে প্রতিবাদ জানিয়ে বিএসএফকে চিঠি দেয়া হয়েছে বলেও জানান তিনি।

এদিকে, লালমনিরহাটের আদিতমারী উপজেলার দুর্গাপুর সীমান্ত থেকে ভোরে মিলন মিয়াকে ধরে নিয়ে যায় বিএসএফ।

ভোরে দুর্গাপুর সীমান্তের মেইন পিলার ৯২৭-এর ২ নম্বর সাব-পিলার সংলগ্ন সীমান্ত অতিক্রম করে মিলন ভারতের গিদালদহ এলাকায় অবৈধভাবে অনুপ্রবেশের চেষ্টা করে। এ সময় ভারতীয় ৩৮-গিদালদহ বিএসএফ ক্যাম্পের টহলদল তাকে ধাওয়া করে ধরে নিয়ে যায়।

লালমনিরহাট-১৫ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল গোলাম মোর্শেদ জানান, বিজিবি ও বিএসএফের মধ্যে এ বিষয়ে পতাকা বৈঠক হয়েছে। আশা করছি, তাকে দ্রুত ফেরত আনা সম্ভব হবে।’

পিডিএসও/রিহাব