দীর্ঘ যানজটের কবলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক

প্রকাশ : ১২ মে ২০১৮, ১৪:০৩

অনলাইন ডেস্ক

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। মূলত ফেনী থেকে চট্টগ্রামের মিরসরাই পর্যন্ত প্রায় ৪৫ কিলোমিটার পথে দীর্ঘ যানজটের ফলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা থেকে বিভিন্ন স্থানে যানজট তীব্র আকার ধারণ করেছে। ফলে সাধারণ যাত্রীরা চরম ভোগান্তিতে পড়েছেন। ২৪ ঘণ্টা পেরিয়ে গেলেও বহু যাত্রী এখনো গন্তব্যে পৌঁছাতে পারেননি। গত বৃহস্পতিবার রাত থেকে এ যানজট শুরু হয়েছে। 

স্থানীয় সূত্রে জানা গেছে,  আজ শনিবার দুপুর পর্যন্ত এ যানজট ছাড়েনি। ঘণ্টার পর ঘণ্টা যানবাহনে বসে থেকে অতিষ্ঠ হয়ে পড়েছেন যাত্রী ও চালকরা। বৃহস্পতিবার শুরু হওয়া যানজট শুক্রবারের পর শনিবার সকালেই একদিকে চট্টগ্রামের সীতাকুণ্ড ও অপরদিকে কুমিল্লা পর্যন্ত ছড়িয়ে পড়েছে।

যাত্রীরা বলছেন, সীতাকুন্ড এলাকায় উল্টো পথে যান চলাচল করায় যানজট তীব্র আকার ধারণ করেছে। মহাসড়কের ফেনী অংশ পার হতে সময় লাগছে ৭ থেকে ৮ ঘণ্টা। অথচ স্বাভাবিক সময়ে এ রাস্তাটুকু পার হতে সময় লাগে মাত্র ৩০ মিনিট।

হাইওয়ে পুলিশ বলছে, ফেনীর ফতেহপুর এলাকার লেভেল ক্রসিংয়ের ওভারপাস নির্মাণকাজের জন্য এ যানজট। তবে, যাত্রী ও গাড়িচালকদের অভিযোগ, হাইওয়ে পুলিশের ও ফেনী পুলিশের অবহেলার কারণে এ ভোগান্তি।

এদিকে যানজট এড়াতে কিছু বাস ও ট্রাক মিরসরাইয়ের বারৈয়ারহাট করেরহাট হয়ে প্রায় ৪০ কিলোমিটার অতিরিক্ত রাস্তা অতিক্রম করে ফেনীর শহরে প্রবেশ করলেও মহাসড়কে প্রবেশ করতে পারছে না বলে চালকরা জানিয়েছেন।

ফেনী জেলা ট্রাফিক ইন্সপেক্টর মীর গোলাম ফারুক সাংবাদিকদের জানান, যানজট পরিস্থিতি সামাল দিতে ট্রাফিক ও হাইওয়ে পুলিশ সদস্যরা রীতিমত হিমশিম খাচ্ছেন। সারাক্ষণ রাস্তায় টহল দিয়ে বেড়াচ্ছে পুলিশ। 

পিডিএসও/তাজ