নোয়াখালী প্রতিনিধি

  ০৩ মে, ২০১৮

নোয়াখালীতে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত

নানা কর্মসূচির মধ্য দিয়ে নোয়াখালীতে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস উদযাপিত হয়েছে। বৃহস্পতিবার সকালে নোয়াখালী প্রেসক্লাবের উদ্যোগে একটি র‌্যালী জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে ক্লাবের সহিদ উদ্দিন এস্কান্দার কচি মিলনায়তনে এক আলোচনা সভায় মিলিত হয় গণমাধ্যম কর্মীরা।

নোয়াখালী প্রেসক্লাবের সভাপতি বখতিয়ার শিকদারের সভাপতিত্বে প্রেস ক্লাবের সাহিত্যে সম্পাদন ও ডেইলী সানের জেলা প্রতিনিধি আকাশ মোহাম্মদ জসিমের উপস্থাপনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, সহ-সভাপতি মনিরুজ্জামান চৌধুরী, শাহ্ এমরান ওসমান মো. সুজন, সাধারণ সম্পাদক জামাল হোসেন বিষাদ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব মিরণ মহি উদ্দিন, সাংবাদিক নাছির উদ্দিন বাদল, মাহবুবুর রহমান, সেনবাগ উপজেলার সাংবাদিকদের পক্ষ থেকে এমএ আউয়াল, সোনাইমুড়ি থেকে বেলাল হোসাইন ভূঞা, কোম্পানীগঞ্জ থেকে জাফর উল্যাহ্, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিকদের পক্ষ থেকে নাজমুজ সাকিব সাদী প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, যে সরকারই ক্ষমতায় আসুক না কেন তারা বলে বেড়ায় গণমাধ্যম মুক্ত। অথচ একের পর এক গণমাধ্যম কর্মীরা খুন, গুম ও নির্যাতনের শিকার হচ্ছে। এসব হত্যা, গুম ও নির্যাতনের সুষ্ঠু বিচারও পাচ্ছে না সাংবাদিকরা। কোথাও নিরাপদ নয় গণমাধ্যম কর্মী বা তার পরিবারের সদস্যরা। বক্তারা বিগত দিনে যারা গণমাধ্যম কর্মীদের হত্যা, গুম ও নির্যাতন করেছে তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান। একই সঙ্গে সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য সরকারকে আহ্বান জানান।

এ সময় বক্তারা জেলায় কর্মরত সাংবাদিকদের সকলকে আরো ঐক্যবদ্ধ হয়ে নিজ জেলার উন্নয়নে আরো বেশি ভূমিকা রাখার অনুরোধ জানান। কারো রাজনৈতিক নেতাদের ও প্রশাসনের কর্মকর্তাদের তাবেদারি না করে অন্যায়ের প্রতিবাদ ও উন্নয়নে কাজে সোচ্ছার হওয়ারও আহ্বান জানান।

র‌্যালী ও আলোচনা সভায় গণমাধ্যমের জেলায় কর্মরত নিজস্ব প্রতিবেদক, জেলা প্রতিনিধি ও ৮টি উপজেলার উপজেলা প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

পিডিএসও/রানা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
গণমাধ্যম,দিবস,পালিত
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist