বাগেরহাট প্রতিনিধি

  ৩০ এপ্রিল, ২০১৮

শিক্ষা প্রতিষ্ঠান ও মসজিদের জমি ফেরত পেতে মানববন্ধন

বাগেরহাটে ২টি শিক্ষা প্রতিষ্ঠান ও মসজিদের জমি অবৈধ দখলদারদের কাছ থেকে ফেরত পেতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে স্থানীয় এলাকাবাসী ও শিক্ষার্থীরা। সোমবার সকালে বাগেরহাট-রামপাল সড়কের কাশিমপুরে এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়। মানববন্ধনে বাগেরহাট সদরের কাশেমপুর পশ্চিমপাড়া প্রাথমিক বিদ্যালয়, কাশেমপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয় ও পশ্চিমপাড়া জামে মসজিদের জমি দখলের প্রতিবাদে মানববন্ধনে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক,শিক্ষার্থী ও স্থানীয় জনগণ অংশ নেয়।

মানববন্ধনে বক্তব্য দেন, কাশেমপুর পশ্চিমপাড়া প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফারজানা ফেরদৌসি, স্কুল পরিচালনা কমিটির সভাপতি আমজাদ হোসেন, স্কুল দুটির প্রতিষ্ঠাতা মো. দেলদার হোসেন, সহকারি শিক্ষক জুলফিকর শেখ, মনিরুল ইসলাম প্রমুখ।

বক্তারা বলেন, অবিলম্বে দখলকৃত জমি শিক্ষা প্রতিষ্ঠান ও মসজিদের অনুকূলে ফিরিয়ে দিতে হবে। না দিলে দখলকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থাসহ কঠোর কর্মসূচি গ্রহন করা হবে।

কাশেমপুরে দুটির প্রতিষ্ঠাতা মো. দেলদার হোসেন জানান, একমাস পূর্বে বিদ্যালয়ের মালিকানাধীন একটি পুকুর বালু দিয়ে ভরাট করা হয়। পার্শ্ববর্তী জামাল ও কামাল হোসেন নামের দুই ব্যাক্তি ওই পুকুরের ১২ শতক জায়গা রাতারাতি দখল করে স্থাপনা গড়ে তুলেছে। স্কুলের নামে কবলা দলিল ও বেকর্ডীয় সূত্রে দখলকৃত জায়গাটি ৪০ বছর ধরে স্কুল কর্তৃপক্ষ ভোগদখল করে আসছে। এ ঘটনায় এলাকাবাসীর মধ্যে ক্ষোভের সঞ্চার হয়েছে।

পিডিএসও/রানা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শিক্ষা প্রতিষ্ঠান,মসজিদ,জমি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist