খুলনা প্রতিনিধি

  ২৬ এপ্রিল, ২০১৮

সিটি নির্বাচন

খালেকের ৩১ দফা ইশতেহার ঘোষণা

আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ মঞ্জুর

খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত ও ১৪ দল সমর্থিত মেয়রপ্রার্থী তালুকদার আবদুল খালেক ৩১ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন। বুধবার দুপুর সাড়ে ১২টায় খুলনা প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি এ ইশতেহার ঘোষণা করেন। এ ইশতেহারের এক নম্বরেই ‘সিটি গভর্নমেন্ট’ ব্যবস্থা প্রবর্তনের বিষয়টি স্থান পেয়েছে। এদিকে, তালুকদার আবদুল খালেকের বিরুদ্ধে আবারো আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ তুলেছেন বিএনপি প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু।

ইশতেহারের অন্যান্য প্রতিশ্রুতির মধ্যে রয়েছে— পরিকল্পনা গ্রহণে পরামর্শক কমিটি গঠন, পানি ও পয়ঃনিষ্কাশন ব্যবস্থার উন্নয়ন, স্বাস্থ্য সেবার মান উন্নয়ন, ওয়াসা, কেডিএ, রেলওয়ে, টেলিকমিউনিকেশন ও বিদ্যুৎ পরিসেবা উন্নয়ন, কবরস্থান ও শ্মশান ঘাটের উন্নয়ন, মাদকমুক্ত নগর গড়ে তোলা, নতুন আয়ের উৎস্য সৃষ্টি, সিটি সেন্টার গড়ে তোলা, বিনামূল্যে তথ্য প্রযুক্তির ব্যবহারের সুযোগ সৃষ্টি, গুরুত্ব বিবেচনা করে সড়ক উন্নয়ন, পার্ক-উদ্যান নির্মাণ ও বনায়ন সৃষ্টি, সাংস্কৃতিক কর্মকান্ডের উন্নয়ন ও বিকাশ ঘটানো, মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট ব্যক্তিদের নামে রাস্তার নামকরণ, প্রতিটি ওয়ার্ডে ক্রীড়া উন্নয়নের উদ্যোগ গ্রহণ, সোলার পার্ক আধুনিকায়ন, কেসিসিকে দুর্নীতিমুক্ত করা, বধ্যভূমিগুলোর স্মৃতি সংরক্ষণ, ট্রাফিক ব্যবস্থার উন্নয়ন, শিক্ষাব্যবস্থার উন্নয়ন, নারী উন্নয়ন ও অধিকার প্রতিষ্ঠায় সহযোগিতা প্রদান, সুইমিংপুল স্থাপন, বয়স্ক ও প্রতিবন্ধীদের সহায়তা প্রদান, সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় কার্যকর ভূমিকা গ্রহণ, নগরীর সৌন্দর্য বর্ধনে আরো উদ্যোগ গ্রহণ, তিনটি নতুন থানা পরিকল্পিতভাবে গড়ে তোলা, আধুনিক কসাইখানা নির্মাণ, খালিশপুর ও রূপসা শিল্পাঞ্চলের উন্নয়ন, কেসিসিতে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণ এবং খুলনা মহানগরীর সম্প্রাসারণের উদ্যোগ গ্রহণ।

খালেকের বিরুদ্ধে ফের আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ মঞ্জুর : আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী তালুকদার আবদুল খালেকের বিরুদ্ধে আবারো আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ তুলেছেন বিএনপি প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু। অভিযোগে বলা হয়েছে, নিজস্ব প্রাইভেট কারে নৌকা প্রতীকের পোস্টার লাগিয়ে ভোট প্রার্থনা করছেন তালুকদার আবদুল খালেক। তার এই আচরণ কেসিসি নির্বাচন বিধিমালার ৮ (৮) ধারার সুষ্পষ্ট লঙ্ঘন। এসব কথা উল্লেখ করে রিটার্নিং অফিসারের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন মঞ্জু।

লিখিত অভিযোগে বলা হয়েছে, আওয়ামী লীগের মেয়র প্রার্থী তালুকদার আবদুল খালেক ঢাকা মেট্রো-গ-১৭-১৩৩৫ নম্বর প্রাইভেট কারে নৌকা মার্কার পোস্টার লাগিয়ে নির্বাচনী প্রচারণা করে চলেছেন। এজন্য তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়েছে।

ধানের শীষে ভোট চাইলেন গয়েশ্বর : কেসিসি নির্বাচনে খুলনাবাসীর কাছে ধানের শীষে ভোট চাইলেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও ২০ দলীয় জোটের নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়ক গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেন, এই ভোটে ক্ষমতার পরিবর্তন ঘটবে না। কিন্ত দেশমাতাকে কারামুক্ত করতে, গণতন্ত্রকে ফিরিয়ে আনতে এবং মানুষের ভোটের অধিকার পুনঃপ্রতিষ্ঠিত করতে দেশের দুই সিটিতে বিজয়ের কোনো বিকল্প নেই।

বুধবার বেলা ১১টার দিকে নগরীর সিটি কলেজ মোড় থেকে গণসংযোগ শুরু করেন গয়েশ্বর চন্দ্র রায়। এ সময় তার সঙ্গে ছিলেন বিএনপির কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক হাবিবুল ইসলাম হাবিব। তারা সিটি কলেজ, রয়্যাল মোড়, সাতরাস্তার মোড়, ২১নং ওয়ার্ডের গ্রিনল্যান্ড বস্তি এবং পরে আইনজীবী সমিতিতে গণসংযোগ ও লিফলেট বিতরণ করেন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
খুলনা সিটি করপোরেশন নির্বাচন,খুলনা,সিটি নির্বাচন,তালুকদার আবদুল খালেক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist