বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি

  ২২ এপ্রিল, ২০১৮

বাউফলে আইনশৃংখলার অবনতির জন্য পুলিশ প্রশাসন দায়ী : চীফ হুইপ

পটুয়াখালীর বাউফল উপজেলার আইনশৃংখলার অবনতির জন্য বাউফল থানার পুলিশ প্রশাসনকে সরাসরি দায়ী করেছেন জাতীয় সংসদের চীফ হুইপ আ.স.ম ফিরোজ এমপি। তিনি আজ রোববার সকালে জনতা ভবনে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে ওসিকে লক্ষ্য করে বলেন ওসি মনিরুল ইসলাম আসার পর থেকে উপজেলায় আইনশৃংখলার চরম অবনতি হয়েছে।

ফিরোজ এমপি বলেন, নওমালা ইউনিয়ন ছাড়া সবকয়টি ইউনিয়নে আওয়ামী লীগ সমর্থীত প্রার্থী বিজয় হন। নওমালা ইউনিয়ন নির্বাচিত চেয়ারম্যান শাহজাদা নিজেকে কৃষকলীগের সদস্য বলে দাবী করেন এবং তাকে সমর্থন দিয়ে আসছেন পৌর মেয়র জিয়াউল হক জুয়েল।

চিফ হুইপ বলেন, ইউপি নির্বাচনের পর নওমালা ইউনিয়ন ছাড়া আর কোন ইউনিয়নে সন্ত্রাসী কার্যকলাপ চলেনা। শাহজাদা চেয়ারম্যান হয়েই বিএনপির লোকদেরকে নিয়ে টাকার বিনিময় থানা পুলিশের সহযোগিতায় একের পর এক হামলা ও সন্ত্রাসী কার্যকলাপ চালিয়ে যাচ্ছে।

উল্লেখ্য, গত শনিবার (২১ এপ্রিল) উপজেলার নওমালা ইউনিয়নের ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য ও ইউনিয়ন বিএনপির যুবদলের সভাপতি রফিকুল ইসলাম (৪৫) সন্ত্রাসীদের হামলায় মারা যান।

ইউপি সদস্য রফিকের মৃত্যুর ব্যপারে ডাঃ সেরাজ বলেন, তিনি একজন হাটের রোগী (শনিবার) সকাল বেলা রফিক তার কাছে আসলে বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন। জানা যায়, দুপুর বেলা নওমালা ভাঙা ব্রিজের কাছে আওয়ামী লীগের দুই গ্রপের মধ্যে হাতাহাতি হয়। সেখানে ইউপি সদস্য রফিক চেয়ারম্যান শাহজাদার পক্ষ নিয়ে সংঘর্ষে অংশ নেন এবং আহত হন। পরে রফিককে বাউফল হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত ডাঃ আক্তারুজ্জামান রফিককে মৃত্যু ঘোষণা করেন। ডাঃ আক্তারুজ্জামান শরীরে কোন চিহ্ন নেই বলে প্রথমে সাটিফিকেট দেন,এরপর উপস্থিত লোকদের চাপে পরে একই সাটিফিকেটের মধ্যে পুনরায় লিখে দেন যে, সকলের কথা মতো গায়ে দাগ লেখা হল। ডাক্তারের সাটিফিকেট সাংবাদিকদের কাছে ফটোকপি করে দেওয়া হয়। এ ব্যাপারে ফোনে ডা. আক্তারুজ্জামান সাথে যোগাযোগ করলে তাকে পাওয়া যায়নি।

এব্যপারে চেয়ারম্যান শাহজাদা অভিযোগ করে বলেন, নওমালা আওয়ামী লীগের সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান কামাল বিশ্বাসের নেতৃত্বে ইউপি সদস্য রফিককে হত্যা করা হয়েছে।

কামাল বিশ্বাস অস্বীকার করে বলেন, ইউপি সদস্য রফিক একজন হার্টের রোগী সে হার্টএটাকে মারা গেছেন। রাজনৈতিক প্রতিহিংসা ও আমকে হয়রানির করার জন্য এ অপপ্রচার চালানো হচ্ছে।

ওসি মনিরুল ইসলাম জানান, ৪৯ জনকে আসামী করে একটি মামলা দায়ের করা হয়েছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। তবে হত্যা না হার্টএটাক হয়ে মারা গেছে, তা ময়নাতদন্তের রিপোর্ট হাতে পেলে বুঝা যাবে।

পিডিএসও/রানা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পুলিশ প্রশাসন,অবনতি,চীফ হুইপ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist