দিনাজপুরে কৃষক সমিতির বিক্ষোভ মিছিল

প্রকাশ : ১৬ এপ্রিল ২০১৮, ১৯:০১

দিনাজপুর প্রতিনিধি

দেশের ইউনিয়ন পর্যায়ে শক্তিশালী ধান ক্রয় কেন্দ্র গড়ে তোলা ও রাইস মিলের কারণে পরিবেশ দূষণ বন্ধের দাবিতে বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি প্রদান করেছে বাংলাদেশ কৃষক সমিতি, দিনাজপুর। সোমবার বাংলাদেশ কৃষক সমিতি দিনাজপুরের উদ্যোগে সরকারী রেটে ২৬ টাকা কেজিতে ধান ক্রয়ের জন্য ইউনিয়ন পর্যায়ে শক্তিশালী ক্রয় কেন্দ্র গড়ে তোলা ও উত্তর গোসাইপুর এবং বড়ইল গ্রামে রাইস মিলের কারণে পরিবেশ দূষণ বন্ধের দাবিতে বিক্ষোভ মিছিল করে। পরে দিনাজপুরের সদর উপজেলার নির্বাহী অফিসার বরাবর স্মরকলিপি প্রদান করে।

জেলা কৃষক সমিতির সভাপতি বদিউজ্জামান বাদলের সভাপতিত্বে কর্মসূচীতে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সহ-সভাপতি মোহাম্মদ আলতাফ হোসাইন, আবুল কালাম আজাদ, ইকবাল হাসান সিদ্দিক, এস.এম চন্দন, ডাঃ নোকুন চন্দ্র রায় প্রমুখ। বক্তারা বলেন, অবিলম্বে ইউনিয়ন পর্যায়ে শক্তিশালী ক্রয়কেন্দ্র গড়ে ক্ষোধ কৃষকের কাছে সরকারি রেটে ধান ক্রয়ের দাবী জানান।

উত্তর গোসাইপুর ও বড়ইল গ্রামে ৩০-৩৫টি রাইস মিল ভয়ংকভাবে পরিবেশ দূষণ করছে। মিলের ছাই অনেকের চোখে ক্ষতি করছে, নলকুপের পানি দুষিত হয়ে গেছে। যা পান করা মোটেও স্বাস্থ্য সম্মত নয়। তাই অবিলম্বে কর্তৃপক্ষকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবী জানান।

পিডিএসও/রানা