রাজশাহী অফিস

  ১৫ এপ্রিল, ২০১৮

নির্মাণাধীন ভবনের ক্রেন ভেঙ্গে ২ শ্রমিকের মৃত্যু

রাজশাহী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে (টিটিসি) নির্মাণাধীণ একটি বহুতল ভবন থেকে ক্রেন ভেঙে পড়ে ২ শ্রমিকের মৃত্যু হয়েছে। রোববার সকালে এ দুর্ঘটনা ঘটে। নিহত ২ শ্রমিক মিক্সার মেশিনের সহকারী হিসেবে কাজ করছিলেন। নিহত ওই দুই শ্রমিক হলেন রাজশাহী নগরীর ঠাকুরমারা এলাকার মোস্তাজুল ইসলাম (২২) এবং বহরমপুর এলাকার বাবু মিয়া (৩৫)। এই দুই শ্রমিক কোরিয় সহায়তা সংস্থা- কোইকার অর্থায়নে নির্মিত রাজশাহী টিটিসির ক্যাপাসিটি বিল্ডিং প্রকল্পের নির্মাণকাজের শ্রমিক ছিলেন। এ প্রকল্পটি বাস্তবায়ন করছে মুক্তা কনস্ট্রাকশন।

প্রতিষ্ঠানটির প্রকল্প ব্যবস্থাপক আমিনুল ইসলাম বলেন, বাইরের একটি প্রতিষ্ঠান সাব-কন্ট্রাক্ট নিয়ে শ্রমিকদের দিয়ে কাজ করাচ্ছিলো। সকাল ৮টা থেকে শুরু হয় তৃতীয় তলার কাজ। সেখানে ক্রেনে করে নির্মাণ সামগ্রী তুলছিলেন কর্মীরা। সকাল ১০টার দিকে স্যাফট ভেঙে ক্রেনটি নিচের মিক্সার মেশিন ঘেঁষে পড়ে। এ সময় সেখানে কর্মরত মোস্তাজুল মাথায় ও বুকে মারাত্মক আঘাত পেয়ে ঘটনাস্থলেই মারা যান। আর মারাত্মকভাবে আহত হন কর্মী বাবু। তাকে দ্রুত রামেক হাসপাতালে নেয়া হয়। পরে হাসপাতালে মারা যান বাবু।

এ ব্যাপারে নগরীর শাহমখদুম থানার ওসি জিল্লুর রহমান বলেন, মরদেহ উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় আইনত ব্যবস্থা নেয়া হবে বলে জানান ওসি।

পিডিএসও/রানা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শ্রমিকের মৃত্যু
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist