খুলনা সিটি নির্বাচনে মেয়র পদে ৫ প্রার্থীই বৈধ

প্রকাশ : ১৫ এপ্রিল ২০১৮, ১৪:২৬

অনলাইন ডেস্ক

খুলনা সিটি কর্পোরেশন (কেসিসি) নির্বাচনে মেয়র পদে পাঁচ প্রার্থীকেই বৈধ বলে ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)।

প্রার্থীরা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী দলের মহানগর সভাপতি তালুকদার আব্দুল খালেক, বিএনপি মনোনীত প্রার্থী দলের মহানগর সভাপতি ও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম মঞ্জু, জাতীয় পার্টি (জাপা) মনোনীত শফিকুর রহমান, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী অধ্যক্ষ মাওলানা মুজ্জাম্মিল হক এবং বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) মনোনীত প্রার্থী দলের মহানগর সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাবু।

রোববার বেলা ১১টায় পাঁচ প্রার্থীর মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে রিটার্নিং অফিসার ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ইউনুচ আলী এই পাঁচ প্রার্থীর বৈধতা ঘোষণা করেন। মেয়র পদে এ পাঁচজনই মনোনয়নপত্র জমা দিয়েছিলেন।

ইসি সূত্রে জানা গেছে, দুদিনব্যাপী মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের প্রথম দিন আজ রোববার মেয়রদের মনোনয়নপত্র বাছাই শেষ হয়েছে। পর্যায়ক্রমে সংরক্ষিত ১ নম্বর ওয়ার্ড থেকে ৫ নম্বর ওয়ার্ড পর্যন্ত; সংরক্ষিত ৬ নম্বর ওয়ার্ড থেকে ১০ নম্বর ওয়ার্ড; সাধারণ ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ড; ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ড; ৭, ৮ ও ১০ নম্বর ওয়ার্ডের মনোনয়নপত্র বাছাইয়ের কাজ চলছে।

এর আগে উৎসবমুখর পরিবেশে গত ১৩ এপ্রিল খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে পাঁচ প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।আগামী ১৫ মে খুলনা সিটি কর্পোরেশনের মেয়র পদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

পিডিএসও/তাজ