গাইবান্ধা প্রতিনিধি

  ১৮ মার্চ, ২০১৮

পুলিশ হেফাজতে মেধাবী ছাত্র রিপন হত্যার প্রতিবাদে মানববন্ধন সমাবেশ

পুলিশ হেফাজতে মেধাবী ছাত্র রিপন হত্যার আসামিদের অবিলন্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রোববার সকাল সাড়ে ৯টা থেকে ১১টা পর্যন্ত বিক্ষুদ্ধ এলাকাবাসীর আয়োজনে গাইবান্ধা সদর উপজেলার লক্ষীপুর স্কুল এন্ড কলেজ সংলগ্ন সড়কে এ মানববন্ধন ও সমাবেশ হয়। মানববন্ধনে বক্তব্য রাখেন জাতীয় পার্টি নেতা কাওছার আজম হান্নু,সাবেক মেম্বার লথিফুল ইসলাম, জাপা নেতা লথিফুল ইসলাম,মাসুদ রানা,জিয়াউর রহমান, যুবনেতা আশরাফুল ইসলাম, শিক্ষক হায়াদার আলী মোখলেছুর রহমান,অন্তর মিয়া মিয়া, ছাত্রনেতা মিলন মিয়া,সাত্তার মিয়া,তারা মিয়া প্রমুখ।

উল্লেখ্য সুন্দরগঞ্জ উপজেলার হাতিয়া গ্রামের বাবুল চন্দ্র দাস ও সুজকি রানী দাসের ছেলে কলেজ ছাত্র রিপন চন্দ্র দাস প্রতিবেশী সুরেশ চন্দ্র দাসের মেয়ে চম্পার প্রেমের সম্পর্ক হলে ২৯ মে ২০১৬ সালে দু’জনে বাড়ি থেকে পালিয়ে বগুড়া জেলার কাহালুতে তাদের এক আত্মীয়ের বাড়িতে যায়। এই ঘটনায় চম্পার বাবা সুরেশ বাদি হয়ে মেয়েকে অপহরণের অভিযোগে সুন্দরগঞ্জ থানায় মামলা করে। সুন্দরগঞ্জ থানার এস আই রাজু আহমেদ,কনস্টেবল শাহানুর আলম, মোস্তাফিজার রহমান,নার্গিস বেগম ওই বছরে ১ জুন বগুড়া জেলার কাহালু উপজেলা থেকে চম্পা ও রিপনকে কাহালু থানার সহায়তায় উদ্ধার করে মাইক্রোতে তোলে।

এসময় রিপনের বাবা বাবুল চন্দ্র দাসের অনুরোধ উপেক্ষা করে পুলিশ একই মাইক্রোতে মেয়ের পিতা ও তাদের অন্যতম সহযোগি মমতাজ উদ্দিনকে তুলে নিয়ে সুন্দরগঞ্জ উপজেলার দিকে রওনা দেয়। পথিমধ্যে পলাশবাড়ির কাছে পুলিশের সহযোগিতায় রিপনকে হত্যা করা হয়। রিপন চন্দ্র দাসের পিতা বাবুল চন্দ্র দাস বাদি হয়ে ওই চার পুলিশসহ সুরেশ চন্দ্র, ইউপি মেম্বার মমতাজ উদ্দিনকে আসামি করে আদতালতে মামলা দায়ের করে। পরে আদালতের নির্দেশে থানায় মামলা রেকর্ড করে সিআইডিকে তদন্তাভার দেয়া হয়। সিআইডি সকল আসামিকে অব্যাহতি দিয়ে আদালতে চুড়ান্ত প্রতিবেদন দাখিল করে। পরে বাবুল চন্দ্র দাস এতে না রাজি জানিয়ে আদালতে আবেদন জানালে আদালত পিবিআইকে পুনরায় তদন্তের নির্দেশ দেন। বর্তমানে পিবিআই মামলাটি তদন্তকাজ পরিচালনা করছে।

পিডিএসও/রানা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মানববন্ধন,রিপন হত্যা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist