মনোহরগঞ্জ (কুমিল্লা) প্রতিনিধি

  ০৭ মার্চ, ২০১৮

বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ বিশ্ব ইতিহাসে অবিস্মরণীয়

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি মো. তাজুল ইসলাম এমপি বলেছেন, ১৯৭১ সালের ৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ভাষণের মাধ্যমে এদেশের স্বাধীনতার স্বপ্ন পূরণ হয়। বিশ্ব ইতিহাসে এ ভাষণ অনন্তকাল অবিস্মরণীয় হয়ে থাকবে। সম্প্রতি বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ ইউনেস্কো কর্তৃক স্বীকৃত পেয়েছে। বুধবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ ও ইউনেস্কোর “মেমোরি অব দ্যা ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল রেজিষ্টার” এ অর্ন্তভূক্তির মাধ্যমে বিশ্বপ্রামাণ্য ঐতিহ্যের স্বীকৃতি লাভে অসামান্য অর্জনকে যথাযোগ্যভাবে উদযাপন উপলক্ষে লাকসাম পাইলট স্কুল মাঠে আয়োজিত বিশাল সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ৩০ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীন দেশ ভিক্ষুকের জাতি হতে পারে না। বিএনপি-জামায়াত দেশকে পূনঃরায় ভিক্ষুকের জাতিতে পরিণত করতে চায়। সমাবেশ শেষে একটি বর্ণাঢ্য র‌্যালী লাকসাম পৌরসভার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি মো. তাজুল ইসলাম এসময় আরো বলেন, যখনি আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসে এদেশের উন্নয়ন হয়। আর বিএনপি-জামায়াত জোট সরকার যখনি ক্ষমতায় আসে তখন সন্ত্রাস, নৈরাজ্য ও দুর্নীতিতে চ্যাম্পিয়ান হয়। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন ক্ষুধা দারিদ্রমুক্ত খাদ্যে স্বয়ংসম্পূর্ণ জাতিতে পরিণত হয়েছে, বাংলাদেশ যখন খাদ্য রপ্তানি করে বিশ্বের দরবারে একটি সম্মানিত জাতি হিসেবে আত্মপ্রকাশ করছে, তখনি বিএনপি-জামায়াত দেশের সন্ত্রাস ও নৈরাজ্যের মাধ্যমে দেশকে একটি অস্থিতিশীল জাতি হিসেবে পরিণত করার ব্যর্থ ষড়যন্ত্রে মেতে উঠেছে। কিন্তু বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিটি নেতাকর্মী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিএনপি-জামায়াতের সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে দাড়িয়ে উন্নয়নের ধারাকে অব্যাহত রাখবে।

এসময় উপস্থিত ছিলেন লাকসাম উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান এড. ইউনুছ ভূঁইয়া, কুমিল্লা জেলা পরিষদের সদস্য এড. আবু তাহের, মহিলা সদস্য এড. তানজিনা আক্তার, লাকসাম পৌরসভা মেয়র অধ্যাপক আবুল খায়ের, পৌরসভা আওয়ামীলীগের সভাপতি তাবারক উল্লাহ কায়েস, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এড. রফিকুল ইসলাম হিরা, মনোহরগঞ্জ উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা কুসুম, মহিলালীগ নেত্রী এড. কামরুন্নাহার মিনু, আওয়ামীলীগ নেতা ইসহাক মিয়া, পৌরসভা কাউন্সিলর আবদুল আলিম দিদার, বাহার উদ্দিন বাহার, আফতাব উল্লাহ চৌধুরী ঝন্টু, খলিলুর রহমান, গোলাম কিবরিয়া সুমন, সাবেক কাউন্সিলর মোশারফ হোসেন মজুমদার, চেয়ারম্যান নিজাম উদ্দিন শামীম, আলী আহম্মদ, হারুনুর রশিদ, আবদুর রশিদ, আবদুল আউয়াল আবুল, রুহুল আমিন, ওমর ফারুক, মোঃ জিয়াউর রহমান শাহীন জিয়া, উপজেলা যুবলীগ নেতা মনিরুল ইসলাম রতন, দলিলুর রহমান মানিক, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাহাঙ্গীর আলম, উপজেলা ছাত্রলীগের সভাপতি শিহাব খাঁন, সাধারণ সম্পাদক সাইফুল ইসলামসহ উপজেলা, পৌরসভা, বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

পিডিএসও/রানা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বিশ্ব ইতিহাসে অবিস্মরণীয়,৭ই মার্চের ভাষণ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist