reporterঅনলাইন ডেস্ক
  ২৫ ফেব্রুয়ারি, ২০১৮

রংপুর সিটির সাবেক মেয়র ঝন্টুর মৃত্যুবরণ

রংপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র সরফুদ্দিন আহমেদ ঝন্টু মৃত্যুবরণ করেছেন। আজ রোববার বিকাল সাড়ে ৩টার দিকে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

পারিবারিক সূত্রে জানা গেছে, ফেব্রুয়ারি মাসের ১ তারিখে অসুস্থ হয়ে পড়লে সাবেক মেয়র ঝন্টুকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে সেদিনই এয়ার অ্যাম্বুলেন্সে তাকে ঢাকায় আনা হয়। অবস্থা গুরুতর হওয়ায় ঝন্টুকে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) লাইফ সাপোর্টে রাখা হয়।

সেখানেই চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন রংপুর সিটির প্রথম মেয়র সরফুদ্দিন আহমেদ ঝন্টু।

২০১২ সালের ২০ ডিসেম্বর অনুষ্ঠিত রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে প্রথম মেয়র নির্বাচিত হয়েছিলেন সরফুদ্দিন আহমেদ ঝন্টু। এর আগে তিনি এমপি, উপজেলা চেয়ারম্যান ও রংপুর পৌরসভার মেয়রও নির্বাচিত হয়েছিলেন। এছাড়া গতবারের রংপুর সিটি নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফার কাছে বিশাল ভোটের ব্যবধানে হেরে গিয়েছিলেন তিনি।

তার দীর্ঘ রাজনীতি জীবনে তিনি ধীরে ধীরে মাঠ পর্যায় থেকে ১৯৮৭ সালে প্রথম উপজেলা নির্বাচনে অংশগ্রহণ করে প্রথম উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন এবং ১৯৮৭ সাল থেকে ১৯৯১ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন।

এরপর ১৯৯২ সাল থেকে ১৯৯৮ সাল পর্যন্ত রংপুর পৌরসভার চেয়ারম্যান নির্বাচিত হন। পৌরসভার চেয়ারম্যান থাকাকালীন ১৯৯৬ সালে জাতীয় নির্বাচনে অংশগ্রহণ করেন এবং সংসদ সদস্য নির্বাচিত হন। সর্বশেষ ২০১২ সালে রংপুর সিটি কর্পোরেশনের প্রথম নির্বাচনে অংশগ্রহণ করেন এবং যথাক্রমে দেশের দশম সিটি কর্পোরেশনের প্রথম মেয়র নির্বাচিত হন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রংপুর সিটি,সাবেক মেয়র,সরফুদ্দিন আহমেদ ঝন্টু
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist