লামা (বান্দরবান) প্রতিনিধি

  ২৩ ফেব্রুয়ারি, ২০১৮

লামায় দালালসহ ১৪ মিয়ানমার নাগরিক আটক

বান্দরবানের লামা উপজেলায় এক দালালসহ ১৪ জন মিয়ানমার নাগরিককে আটক করে স্থানীয় আর্মি ক্যাম্পে হস্তান্তর করেছে ভাড়ায় চালিত মোটর সাইকেল চালকেরা। শুক্রবার সকালে উপজেলার রুপসীপাড়া ইউনিয়নের পুলিশক্যাম্প পাড়া এলাকা থেকে তাদেরকে আটক করা হয়। আটকরা হলো- মো. সেলিম, মনির হোসেন, নুর হাবিব, ছৈয়দ হোসেন, মো. আমিন, আবু ছৈয়দ, আবদুল্লাহ, মো. রফিক, মো. হোসেন, আলম, মুছা আলী, রকিন, ইসমাইল, আতা উল্লাহ। এরা সবাই মিয়ানমারের রাখাইন রাজ্যের বিভিন্ন জেলা-উপজেলার বাসিন্দা বলে জানিয়েছে।

মোটর সাইকেল চালক মোহাম্মদ শাহীন ও জিল্লুর রহমান জানান, চকরিয়া উপজেলার বমুবিলছড়ি ইউনিয়নের হেব্রণ মিশন এলাকা থেকে শুক্রবার সকাল ৯টার দিকে ভাড়ায় চালিত মোটর সাইকেল যোগে দালাল সাহাব উদ্দিনসসহ ১৪ জন রুপসীপাড়া ইউনিয়নের পুলিশ ক্যাম্প পাড়ায় যান। এ সময় কথা বার্তায় সন্দেহ হলে তাদেরকে আটক করে রুপসীপাড়াস্থ সেনাবাহিনীর নিকট হস্তান্তর করে মোটর সাইকেল চালকরা।

আটকরা জানায়, রুপসীপাড়া ইউনিয়নের দুর্গম পাহাড়ি এলাকার জনৈক ব্যক্তির বাগানে শ্রমিকের কাজ করার জন্য কক্সবাজারের উখিয়া উপজেলার কুতুপালং রোহিঙ্গা শরনার্থী ক্যাম্প থেকে তাদেরকে আনা হয়েছে।

এ বিষয়ে লামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ার হোসেন বলেন, রোহিঙ্গা আটকের ঘটনা শুনেছি। থানায় হস্তান্তর করলে আটকদের বিরুদ্ধে বৈদেশিক নাগরিক সর্ম্পকিত আইনে ব্যবস্থা গ্রহণ করা হবে।

পিডিএসও/রানা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মিয়ানমার নাগরিক,আটক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist