প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি

বাউফলে অগ্নিকান্ড : ১০ দোকান ভস্মীভূত

প্রকাশ : ১৫ ফেব্রুয়ারি ২০১৮, ১৫:২৮

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি

পটুয়াখালীর বাউফলে একটি বাজারে আগুন লেগে ১০টি ব্যবসা প্রতিষ্ঠান সম্পূর্ন ভস্মীভূত হয়েছে। উপজেলার নুরাইনপুর বাজারে বুধবার মধ্যরাতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। স্থানীয় ক্ষতিগ্রস্থরা জানিয়েছেন বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হতে পারে।

আজ বৃহস্পতিবার সকালে সরেজমিনে গেলে ঘর মালিক হেমায়েত কাজী বলেন, অগ্নিকান্ডের পরপরই ফায়ার সার্ভিস কে বারবার ফোন দিলেও তারা ফোন রিসিভ করেনি। পরে হেল্পলাইন ৯৯৯ নম্বরে ফোন করলে তারা বাউফলের ফায়ার সার্ভিসকে জানালে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে আসে। বিদ্যুত অফিসকে সংযোগ বিচ্ছিন্ন করার জন্য জানালেও অনেক দেরিতে সংযোগ বিচ্ছিন্ন করা হয়। দ্রুত বিদ্যুত সংযোগ বিচ্ছিন্ন না করার কারনে স্থানীয় লোকজন কাছাকাছি যেতে পারেনি। যে কারনে ক্ষতির পরিমান বেশি হয়েছে। 
ফায়ার সার্ভিস স্টেশন অফিসার বাহাউদ্দিন বলেন, আমরা সংবাদ পাওয়ার সাথে সাথে ঘটনা স্থলের উদ্দেশ্যে চলে যাই।

বিদ্যুৎ কর্তৃপক্ষ জানান, খবর পাওয়ার পর আমরা দ্রুত বিদ্যুৎ সংযোগ বিছিন্ন করি।

ক্ষতিগ্রস্থ প্রতিষ্ঠানের মালিক আবুবক্কর (পাইকারী মুদি মনোহারী), সাইফুল ইসলাম সুজন (হার্ডওয়ার), জুয়েল চৌধুরী (মেডিসিন), মিন্টু হাওলাদার (হোটেল), জাকির হোসেন (জুয়েলার্স) ডাঃ গোলাম মস্তফা (মেডিসিন), জুয়েল (টেইলার্স), হেলাল আকন (মুদি মোনহারী), আবদুল্লাহ (হার্ড ওয়ার), আল ইসমাইল (মিষ্টির দোকান) জানান, তাদের ক্ষতির পরিমান সব মিলিয়ে প্রায় ১ কোটি টাকা।

খবর পেয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রকৌশলী মজিবুর রহমান ও ইউএনও মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহামুদ জামান ঘটনা স্থান পরিদর্শন করেন এবং অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের আর্থিক সহযোগিতা করার আশ্বাস দেন।

পিডিএসও/রানা