‘মানহীন শিক্ষা সমাজ ও রাষ্ট্রের অভিশাপ’

প্রকাশ : ১১ ফেব্রুয়ারি ২০১৮, ১৭:৪২

মনোহরগঞ্জ (কুমিল্লা) প্রতিনিধি

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি মো. তাজুল ইসলাম এমপি বলেছেন, মেধাবী হয়ে কেউ জন্মায় না।  জ্ঞানার্জনের মাধ্যমেই মেধাবী হয়ে উঠতে হয়। আর মেধার বিকাশ কর্মের মাধ্যমেই প্রকাশ করতে হয়। মানহীন শিক্ষা সমাজ ও রাষ্ট্রের জন্য অভিশাপ। মানহীন ডিগ্রিধারী শিক্ষার্থীরা জাতির উন্নয়ন ও অগ্রগতির জন্য প্রতিবন্ধক। তাই আমাদের জাতির ভবিষ্যৎ বিনির্মাণে গুণগত ও মানসম্মত শিক্ষিত সমাজ গড়ে তুলতে হবে। গত শনিবার লাকসাম উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত শিক্ষার গুণগতমান উন্নয়নে প্রাথমিক বিদ্যালয় শিক্ষকদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব বলেন।

এসময় তাজুল ইসলাম আরো বলেন, শিক্ষার্থীদের জীবনের লক্ষ্য স্থির করে শিক্ষার বিস্তার ঘটাতে হবে। মানহীন শিক্ষা সমাজ ও রাষ্ট্রের জন্য অভিশাপ। মানসম্পন্ন ও গুণগত শিক্ষা কখনো জাতির উন্নয়ন ও অগ্রগতির জন্য পিছুটান হতে পারে না।

সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা অফিসার আবুল কালাম আজাদ।  উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রফিকুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন লাকসাম উপজেলা চেয়ারম্যান এড. ইউনুছ ভূঁইয়া, লাকসাম পৌরসভা মেয়র প্রফেসর আবুল খায়ের, উপজেলা ভাইস চেয়ারম্যান মহব্বত আলী। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন কুমিল্লা জেলা পরিষদের সদস্য মাষ্টার আবদুল কাইয়ুম চৌধুরী, এড. তানজিনা আক্তার, লাকসাম উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এড. রফিকুল ইসলাম হিরা, লাকসাম থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল মাহফুজ, উপজেলা যুবলীগ নেতা মনিরুল ইসলাম রতন, চেয়ারম্যান ওমর ফারুক, হারুনুর রশিদ, জিয়াউর রহমান শাহীন জিয়া, শিক্ষক আমির হোসেন, আবদুল লতিফ, আতিকুর রহমান, শামছুন নাহার, সম্পা রাণী সাহা, শাহআলম মজুমদার, শাহজাহান, বিকাশ সিনহা প্রমুখ।

পিডিএসও/রানা