ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মেম্বারদের অবস্থান কর্মসূচি

প্রকাশ : ১০ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:২৯

গাইবান্ধা প্রতিনিধি

গাইবান্ধা সদর উপজেলার খোলাহাটী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ সামাদ আজাদের বিরুদ্ধে প্রকল্পের অর্থ আত্মসাৎ, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার প্রতিবাদে ইউপি সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্যদের অবস্থান কর্মসূচি পালিত হয়েছে। শনিবার সকাল ১১ টা থেকে বেলা ১টা পর্যন্ত ইউপি ভবনের সামনে এ অবস্থান কর্মসূচি পালিত হয়।

অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখেন, ইউপি সদস্য  মিজানুর রহমান মিজান, আনোয়ার হোসেন রানা, রাজু আহম্মেদ, আশরাফুল ইসলাম, সোহেল রানা, মোস্তাক আহম্মেদ, সৈয়দ মোস্তফা জামান মিন্টু, সংরক্ষিত মহিলা সদস্য আলো রানী, নূর আক্তার বানু, পারুল বেগম।

এসময় বক্তারা বলেন, ইউপি চেয়ারম্যান শেখ সামাদ আজাদ ইউপি সদস্যদের তোয়াক্কা না করে নিজেই বিভিন্ন মেয়াদ উত্তীর্ণ প্রকল্পের ২০ লক্ষাধিক টাকা আত্মসাৎ করে পকেটস্থ করেছেন।  এনিয়ে ১০ ইউপি সদস্য স্থানীয় সরকার মন্ত্রণালয় ঢাকা, বিভাগীয় দূর্নীতি দমন কমিশন রংপুর, জেলা প্রশাসক গাইবান্ধা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে অভিযোগ দাখিল করেছেন।  তারা দুর্নীতিবাজ চেয়ারম্যানের শাস্তির দাবীতে বিভাগীয় তদন্তের জোর দাবীও জানান।

বক্তারা আরো বলেন  প্রকল্পের অর্থ আত্মসাৎ, জন্মনিবন্ধনে অতিরিক্ত ফি আদায়, নাগরিকত্ব প্রদানে হয়রানি, ট্যাক্সের নামে অতিরিক্ত ফিসহ বিভিন্ন স্বেচ্ছাচারিতার প্রতিবাদে ইতিপূর্বে ১০ সদস্য অনাস্থা দিয়ে প্রতিকার দাবী করে উপজেলা নির্বাহী বরাবর একটি অনাস্থা পত্র দাখিল করেছেন।

পিডিএসও/রানা