শাকিল আহমেদ, ঠাকুরগাঁও প্রতিনিধি

  ০৪ ফেব্রুয়ারি, ২০১৮

যে সংবাদের জন্য সাংবাদিককে ‘কেটে ফেলার’ হুমকি দিলেন মেয়র

রাণীশংকৈল পৌরসভার মেয়র আলমগীর সরকার

রাস্তা সংস্কারে অনিয়ম নিয়ে প্রতিবেদন করায় প্রতিদিনের সংবাদ-এর ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলা প্রতিনিধি খুরশিদ আলম শাওনকে ‘কেটে ফেলার’ হুমকি দিয়েছেন রাণীশংকৈল পৌরসভার মেয়র ও উপজেলা যুবলীগের সভাপতি আলমগীর সরকার। এই ঘটনায় দেশের একাধিক গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশ হয়েছে। এর আগে গত ২৮ জানুয়ারি প্রতিদিনের সংবাদ-এ ‘বদলি ঠিকাদার ও নিম্নমানের ইট দিয়ে চলছে রানীশংকৈলে জাইকার কাজ’ শিরোনামে একটি সংবাদ প্রকাশ হয়।

এদিকে এই সংবাদ প্রকাশের পর বৃহস্পতিবার ঢাকা থেকে জাইকার একটি প্রতিনিধি দল কর্ম এলাকা পরিদর্শন করেছেন। তবে অভিযোগ রয়েছে, জাইকার প্রতিনিধি দল কর্ম এলাকায় আসার আগেই ত্রুটিপূর্ণ ইটগুলো সরিয়ে ফেলা হয়।

নবিদেপ-এর রিজিওনাল ডেপুটি প্রজেক্ট ডিরেক্টর লুৎফর রহমান বলেন, পত্রিকায় অনিয়মের সংবাদ দেখে তিন সদস্যের একটি তদন্ত টিম সরেজমিনে আসেন। তিন সদস্যের মধ্যে তিনি সহ নবিদেপ-এর ডিএসএম কনসালটেন্ট বালা কৃষ্ণ রাও, রেসিডেন্ট ইঞ্জিনিয়ার আব্দুস সালাম খান ছিলেন। তদন্তে তারা সন্তুষ্ট হয়েছেন বলে জানান। সংবাদের বিবরণে বলা হয়েছিল, ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল পৌরসভার অর্ন্তগত জাইকার (জাপান ইন্টারন্যাশনাল কো অপারেশন এজেন্সি) অর্থায়নে নতুন রাস্তা নির্মানের কাজে অনিয়মের অভিযোগ উঠেছে। ঠিকাদারি কাজের হাত বদল, ল্যাব পরিক্ষা এড়িয়ে নিম্নমানের ইট দিয়ে সোলিং হচ্ছে প্রায় ৩ কোটি টাকার এই কাজে। অথচ, পৌরসভার মিউনিসিপাল ইঞ্জিনিয়ার সাফাই গাইছে এই ত্রুটি পূর্ণ কাজের ঠিকাদারের হয়ে।

জানা গেছে, জাইকার অর্থায়নে ২ কোটি ৯০ লাখ টাকার বরাদ্দে প্রায় ৬ কিলোমিটার রাস্তা নির্মাণের কাজ গত সেপ্টেম্বর মাসে পায় সিরাজগঞ্জের ঠিকাদার মির্জ্জা কনস্ট্রাকশন। কিন্তু তিনি আবার কাজটি করার দায়িত্ব দেন ঐ জেলার ঠিকাদার নাবিল কনস্টাকশনের প্রোপ্রাইটর সুইটকে। অভিযোগ উঠেছে, রাস্তা খুড়ে ঠিকমত রোলার না করে হাতে ধুরমুজ করে এতে ইটের খোয়া দিয়ে কাজ করা হচ্ছে। যা জাইকার নিয়মবহির্ভূত। নিয়মনুযায়ী ইটের গুণগুত মান নির্ণয়ের জন্য ল্যাবটেস্ট করার বিধান থাকলেও তা করা হয় নি। ফলে ঠিকাদার নিম্ন মানের ইট দিয়ে তৈরি হচ্ছে নতুন রাস্তার খোয়া। ফলে কোন স্থায়িত্ব নেই খোয়াগুলোর। এছাড়াও কাজ শুরুর আগে সমস্ত বিবরণী দিয়ে সাইনর্বোড টাঙানোর কথা থাকলেও কোথাও তার অস্তিত্ব নেই।

এ সংবাদ প্রচারের জের ধরে বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে রাণীশংকৈল পৌরসভার মেয়র আলমগীর সরকার মুঠোফোনের মাধ্যমে প্রতিদিনের সংবাদ পত্রিকার রাণীশংকৈল উপজেলা প্রতিনিধি খুরশিদ আলম শাওনকে অশ্লীল ভাষায় গালিগালাজ করে। শুধু তাই নয়, মেয়র ওই সাংবাদিকের হাত-পা ভেঙে দেয়া সহ কেটে ফেলার হুমকি দেয় (কথোপকথন নীচে সংযুক্ত)। এই ঘটনা বৃহস্প্রতিবার রাত ৮টার দিকে সাংবাদিক খুরশিদ আলম শাওন নিজের নিরাপত্তা চেয়ে রাণীশংকৈল থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন।

রাণীশংকৈল থানার ওসি মো. আব্দুল মান্নান এ বিষয়ে বলেন, সাংবাদিক শাওন নিজে থানায় এসে নিরাপত্তা চেয়ে একটি সাধারণ ডায়েরি করেছেন।

সাংবাদিক খুরশিদ আলম শাওন বলেন, মেয়র আলমগীর সরকার আমার হাত-পা ভেঙে দেয়াসহ আমাকে কেটে ফেলার হুমকি দিয়েছে। এতে করে তিনি নিরাপত্তাহীনতায় ভুগছেন। এ বিষয়ে রাণীশংকৈল পৌরসভার মেয়র আলমগীর সরকারের মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও তাকে পাওয়া যায়নি।

হুমকি কথোপকথন ছিল এ রকম:

পৌর মেয়র: হ্যালো, শাওন না।

শাওন: হ্যাঁ।

মেয়র: কোথায় আছো?

শাওন: কে?

মেয়র: আলমগীর মেয়র। কোথায় আছো তুমি?

শাওন: আমি তো বাসায়।

মেয়র: বাসা থেকে শান্তিপুরের রাস্তায় আসো। এটা কী বুঝে তুমি করলা?

শাওন: কোনটা?

মেয়র: রাস্তার নিউজটা। বড় বড় অফিসাররা আসছে, এখনই আসো মিয়া।

শাওন: আমরা যা দেখছি তাই পত্রিকায় দিছি।

মেয়র: এই ব্যাটা (অশ্লীল ভাষা) ..., একদম লোথায় কোমর ভাঙে দিবো ব্যাটা।..., (অশ্লীল ভাষা), ব্যাটা।

শাওন: আপনি এভাবে কথা বলিয়েন না।

মেয়র: ওই ব্যাটা, ব্যাটা...,।..., (অশ্লীল ভাষা) তুই ব্যাটা। রাস্তায় আয় ব্যাটা।

শাওন: এভাবে কথা বলিয়েন না, ভাই।

মেয়র: এই তোকে কী বলব রে তোর গলা চাপে ধরব (অশ্লীল ভাষা) ...।

শাওন: না ভাই, এটা বলিয়েন না।

মেয়র: এই তোর সাহস নাই, তোর বাপের সাহস নাই এখানে আসার।

শাওন: এভাবে বলিয়েন না। আপনি কিন্তু ঠিকাদার না, ভাই।

মেয়র: আমি ঠিকাদার না কী, দেখ ব্যাটা। আমি মেয়র। মানুষের কথায় লড়তেছিস।

শাওন: আমরা কারও কথায় লড়ি না, ভাই। আপনি ভুল বুঝতেছেন বিষয়টা।

মেয়র: ব্যাটা তোকে চেপকায় দিব। সাংবাদিকের গুষ্টি... (অশ্লীল ভাষা) ব্যাটা।

শাওন: না ভাই, আপনি এভাবে বলিয়েন না।

পৌর মেয়র: তুই সাংবাদিকতা...(অশ্লীল ভাষা)। একেবারে কাটে ফালায় দিব, ব্যাটা।

শাওন: দেন ভাই, ওটা আপনি যদি পারেন কাটে দেন, সমস্যা নাই।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সংবাদ,কেটে ফেলার হুমকি,রাণীশংকৈল,মেয়র
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist