রাজীবুল হাসান, শ্রীপুর (গাজীপুর)

  ২১ জানুয়ারি, ২০১৮

আওয়াজ করে জাতীয় সঙ্গীত মুখস্থ : ২২ শিক্ষার্থীকে পেটালেন শিক্ষক!

গাজীপুরের শ্রীপুর পৌর শহরের মাওনা এলাকায় ‘গাজীপুর শাহীন ক্যাডেট একাডেমি’ নামে একটি শিক্ষা প্রতিষ্ঠানের ২২ জন শিক্ষার্থীকে শ্রেণী কক্ষের ভেতরে আটকে বেদম পেটানোর অভিযোগ উঠেছে। সদ্য যোগদানকারী আবদুল মালেক নামের এক শিক্ষক ওই শিক্ষার্থীদেরকে পিটিয়েছেন। এ ঘটনায় পুরো এলাকায় ছাত্র শিক্ষক ও অভিভাবকদের মধ্যে আলোচনা সমালোচনা চলছে।

অভিভাবক ও শিক্ষার্থীরা জানান, রোববার দুপুরে চতুর্থ শ্রেণীর শিক্ষার্থীদেরকে জাতীয় সঙ্গীত মুখস্থ করার জন্য প্রত্যেকের হাতে একটি করে শিট দেওয়া হয়। এরপর ওই শ্রেণী কক্ষে যান শিক্ষক আবদুল মালেক। আওয়াজ করে জাতীয় সঙ্গীত মুখস্থ করার কারণে তিনি প্রত্যেক শিক্ষার্থীকে মারপিট করতে থাকেন।

শিক্ষার্থীরা বলেন, এ সময় ওই শিক্ষক শ্রেণী কক্ষের দরজা বন্ধ করে দেন। ছুটির পর শিক্ষার্থীদের শরীরে আঘাতের চিহ্ন দেখে অভিভাবকরা একে একে সবাই স্কুল ক্যাম্পাসে আসেন। এক পর্যায়ে ওই শিক্ষককে শারীরীকভাবে লাঞ্ছিতও করা হয়। অভিযুক্ত শিক্ষক আবদুল মালেক বলেন, ছেলেদেরকে বার বার নিষেধ করার পরও হৈচৈ করছিল। তার কথায় হৈচৈ বন্ধ না করার কারণে পরে শিক্ষার্থীদেরকে স্কেল দিয়ে আঘাত করেন তিন।

গাজীপুর শাহীন ক্যাডেট একাডেমির পরিচালক আনিসুর রহমান বলেন, চলতি মাসের প্রথম দিকে আবদুল মালেককে নিয়োগ দেওয়া হয়েছে। শিক্ষার্থীদেরকে পেটানোর খবর পেয়ে সঙ্গে সঙ্গে পরিচালানা পরিষদের জরুরী সভায় তাকে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়। এ সংক্রান্ত নোটিশও টানিয়ে দেওয়া হয়।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. সাইফুল ইসলাম জানান, খবর পেয়ে সঙ্গে সঙ্গে ওই স্কুলে যান তিনি। সেখানে নির্যাতনের শিকার শিক্ষার্থী ও অভিভাবকদের সঙ্গে কথা বলে ঘটনার সত্যতা পাওয়া যায়। ওই শিক্ষকও শিক্ষার্থীদেরকে নির্যাতনের কথা শিকার করেছেন। আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে বলে মাধ্যমিক শিক্ষা অফিসার জানিয়েছেন।

পিডিএসও/রানা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শিক্ষার্থীকে পেটালেন শিক্ষক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist