কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি

  ১১ জানুয়ারি, ২০১৮

কালীগঞ্জে ৩ দিনব্যাপী উন্নয়ন মেলা শুরু

‘উন্নয়নের রোল মডেল শেখ হাসিনার বাংলাদেশ’ এই মূলমন্ত্রকে ধারণ করে দেশের উন্নয়নের চিত্র জনগণের কাছে তুলে ধরতে গাজীপুরের কালীগঞ্জ উপজেলা পরিষদ প্রাঙ্গণে উপজেলা প্রশাসনের আয়োজনে শুরু হলো ৩ দিনব্যাপী উন্নয়ন মেলা। বৃহস্পতিবার সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মেলার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর আগে মেলা উপলক্ষে সকালে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার খন্দকার মু. মুশফিকুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোয়াজ্জেম হোসেন পলাশ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. সোহাগ হোসেন, উপজেলা প্রকৌশলী হানিফ মোহাম্মদ মুর্শিদী, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, মো. আকতারউজ্জামান, উপজেলা মৎস্য অফিসার মো. লতিফুর রহমান, মহিলা বিষয়ক অফিসার শাহানাজ আক্তার, সমাজসেবা অফিসার মো. শাহাদাৎ হোসেন, শিক্ষা অফিসার মো. সোহাগ হোসেন, মাধ্যমিক শিক্ষা অফিসার নূর-ই-জান্নাত, সমবায় অফিসার শাহিন সুলতানা, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি পরিমল চন্দ্র ঘোষ, পৌর সচিব মিলন মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

উন্নয়ন মেলায় ভূমি, প্রকৌশলী, প্রকল্প বাস্তবায়ন, মৎস্য, শিক্ষা, সমাজসেবা, মহিলা বিষয়ক, সমবায়, পৌরসভা, ইসলামিক ফাউন্ডেশন, ব্যাংক-বীমা, এনজিওসহ ৪০টি স্টল বরাদ্দ দেওয়া হয়েছে। সব সরকারি, আধা সরকারি ও বেসরকারি সংস্থার পক্ষ থেকে মেলায় আসা লোকদের সামনে তাদের নিজ নিজ সংস্থার উন্নয়ন কার্যক্রম তুলে ধরা হচ্ছে। সরকারি সংস্থাগুলোর সেবা মেলা থেকে সরাসরি দেওয়া হবে।

এবারের মেলায় ২০২১ সালের মধ্যে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ এবং ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গঠনে সরকারের উন্নয়ন কার্যক্রম জনসাধারণের সামনে উপস্থাপন করা হবে।এ ছাড়াও মেলায় বর্তমান সরকারের ১০টি বিশেষ উদ্যোগকেও জনগণের মাঝে তুলে ধরা হবে। এ ১০টি বিশেষ উদ্যোগের মধ্যে রয়েছে একটি বাড়ি একটি খামার প্রকল্প, আশ্রায়ন প্রকল্প, ডিজিটাল বাংলাদেশ, শিক্ষা সহায়তা কর্মসূচি, নারীর ক্ষমতায়ন কর্মসূচি, সবার জন্য বিদ্যুৎ, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, কমিউনিটি ক্লিনিক ও মানসিক স্বাস্থ্য, বিনিয়োগ উন্নয়ন ও পরিবেশ সংরক্ষণের ওপরে বিশেষ প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

তিন দিনব্যাপী উন্নয়ন মেলায় আলোচনা সভা ছাড়াও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে দেশের মুক্তিযুদ্ধ ও আর্থ-সামাজিক উন্নয়নের নানা দিক তুলে ধরা হবে।

পিডিএসও/রানা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
উন্নয়ন মেলা শুরু
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist