বাগেরহাট প্রতিনিধি

  ১১ জানুয়ারি, ২০১৮

বাগেরহাটে উন্নয়ন মেলা শুরু

বাগেরহাটে তিন ব্যাপী উন্নয়ন মেলা শুরু হয়েছে। মেলা উপলক্ষে বৃহস্পতিবার সকালে শহরের শহীদ মিনার চত্ত্বর থেকে একটি বর্নাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিন করে জেলা পরিষদ অডিটোরিয়ামে উন্নয়ন মেলা প্রাঙ্গনে এসে শেষ হয়। র‌্যালীতে মৎস্য ও প্রানী সম্পদ মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ্যাডভোকেট মীর শওকাত আলী বাদশা, প্রবাসী কল্যাণ বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব ড. নমিতা হালদার, জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাস, ভারপ্রাপ্ত পুলিশ সুপার মাহফুজ আফজালসহ সরকারি ও বেসরকারী কর্মকর্তারা অংশ নেন। এছাড়াও র‌্যালীতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী ও সামাজিক সংগঠনের প্রতিনিধিরা অংশ নেয়।

এবার এই উন্নয়মেলায় বাগেরহাটের বিভিন্ন সরকারি দপ্তর ৭৫টি স্টল নিয়ে বসেছে। মেলায় প্রধান আকর্ষন ছিল বাগেরহাট মেরিন ইনষ্টিটিউটের শিক্ষার্থীদের আবিস্কৃত ড্রোন। তিনদিনের অনুষ্ঠান মালায় রয়েছে উন্নয়নমূলক প্রামাণ্যচিত্র প্রদর্শনী, সাংষ্কৃতিক অনুষ্ঠান, আলোচনা সভা, রচনা প্রতিযোগিতা, পটগান ও পুরস্কার বিতরণ।

বাগেরহাট জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাস বলেন, সহ¯্রাব্দ উন্নয়ন অভীষ্ট সফলভাবে অর্জিত হয়েছে এবং টেকসই উন্নয়ন অভীষ্ট যথাযথভাবে অর্জনের মাধ্যমে রুপকল্প ২০২১ ও রুপকল্প ২০৪১ বাস্তবায়নে দেশের বহুমূখি উন্নয়ন কর্মকান্ড সম্পর্কে জনগনকে অবহিত করার লক্ষ্যে এই মেলার আয়োজন করা হয়েছে।

পিডিএসও/রানা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
উন্নয়ন মেলা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist