reporterঅনলাইন ডেস্ক
  ১১ জানুয়ারি, ২০১৮

সাংবাদিকদের গাজীপুরের পুলিশ সুপার

‘মাওলানা সাদ ইস্যু ইজতেমায় প্রভাব ফেলবে না’

মাওলানা সাদকে কেন্দ্র করে চলমান তাবলিগ জামাতের দ্বন্দ্ব বিশ্ব ইজতেমার ময়দানে কোনো প্রভাব ফেলবে না। প্রতি বছরের মতো এবারও নির্বিঘ্নে ইজতেমা হবে বলে আশা করছেন গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ হারুন-অর-রশিদ। বৃহস্পতিবার দুপুরে শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামে স্থাপিত মিডিয়া সেন্টারে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

বিশ্ব ইজতেমার আগে তাবলিগ জামাতের বিভক্তি প্রকাশ্যে আসে মাওলানা সাদকে কেন্দ্র করে। বেশ কিছু বিতর্কিত বক্তব্য এবং কর্মকাণ্ডের কারণে আলেমদের বড় অংশটি তাকে ইজতেমায় আসতে বাধা দিয়ে আসছিলেন। এরমধ্যেই বুধবার তিনি ঢাকায় পৌঁছেন। তার এই আসাকে কেন্দ্র করে গতকাল দিনভর বিক্ষোভ হয় বিমানবন্দরসহ ঢাকার বিভিন্ন এলাকায়। দেশের বাইরেও বিভিন্ন কওমি মাদরাসায় বিক্ষোভ করেছেন শিক্ষক ও ছাত্ররা।

গতকাল দিনভর বিক্ষোভের পর নতুন কর্মসূচি ঘোষণা করেন আলেমরা। তারা ইজতেমার সময় তুরাগ তীরে অবস্থান নেবেন এবং মাওলানা সাদ যেন বয়ান করতে না পারেন সে ব্যাপারে ব্যবস্থা নেবেন বলে জানান। এই ইস্যু নিয়ে অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে এমন আশঙ্কা থেকেই মাওলানা সাদকে এবারের ইজতেমায় যোগদান থেকে বিরত রাখার সিদ্ধান্ত নেয় পুলিশ প্রশাসন।

সাংবাদিকদের ব্রিফিংকালে ইজতেমার নিরাপত্তা সম্পর্কে গাজীপুরের পুলিশ সুপার বলেন, বিশ্ব ইজতেমায় দায়িত্ব পালনের জন্য সাত হাজার পুলিশ সদস্য প্রস্তুত রয়েছে। অর্ধশতাধিক অত্যাধুনিক সিসি ক্যামেরার মাধ্যমে ইজতেমা ময়দান ও এর আশপাশের এলাকা মনিটরিং করা হচ্ছে।

হারুন-অর-রশিদ বলেন, ইজতেমা ময়দানে যাতে মুসল্লিরা নির্বিঘ্নে আসতে পারেন সেজন্য যানজট নিরসনে ট্রাফিক পুলিশ সদস্যরা দায়িত্ব পালন করছেন। এর পাশাপাশি তুরাগ নদীতে নৌপুলিশ দায়িত্ব পালন করছে। এসপি জানান, ইজতেমা ময়দানের প্রতিটি খিত্তা ও ময়দানের আশপাশের এলাকায় বিপুলসংখ্যক সাদা পোশাকে পুলিশ সদস্য দায়িত্ব পালন করছেন। ময়দানের আশপাশের এলাকা হকার ও ভিক্ষুকমুক্ত করা হয়েছে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বিশ্ব ইজতেমা,মাওলানা সাদ,মোহাম্মদ হারুন-অর-রশিদ,গাজীপুরের পুলিশ সুপার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist