reporterঅনলাইন ডেস্ক
  ১৬ আগস্ট, ২০১৭

১০ হাজার ডিম দিয়ে অমলেট!

বেলজিয়ামে ২২ বছরের পুরনো এক রীতিকে সম্মান জানানো হয়েছে। তাদের পুরনো ঐতিহ্যের ধারাবাহিকতায় বানানো হয়েছে ১০ হাজার ডিমের এক অমলেট। ভেতরে ভেতরে যারা ডিমকে ভয় করেন, তাদের ভয় তাড়াতেই এই দারুণ আয়োজন।

`দ্য ওয়ার্ল্ড ফ্রাটেরনিটি অব নাইচস অব দ্য জায়ান্ট অমলেট` এর সদস্যরা এই আয়োজন করেন।

লাখ লাখ ডিম সরিয়ে ফেলা হয়েছে আসলে ইউরোপিয়ান সুপারমার্কেটগুলো থেকে। বলা হচ্ছে, এগুলোতে পিফরোনিল নামের কীটনাশক দেওয়া হয়েছে। যা কিনা স্বাস্থ্যের জন্য মারাত্মক হুমকি। খাদ্য তালিকায় এই রাসায়নিক উপাদানটি নিষিদ্ধ। এটি খেলে মানবদেহের যেকোনো প্রত্যঙ্গ নষ্ট হতে পারে। কিন্তু ডিম ছাড়া কি আর চলে। এমন ভয় দূর করতে ইস্টার্ন বেলজিয়ামের মালমেডিতে জড়ো হলেন হাজার হাজার মানুষ।

সেখানে ১০ হাজার ডিমের একটি অমলেট তৈরি করতে ৪ মিটার চওড়া প্যান আনা হলো। দানব আকারের এই অমলেট বানানো দেখতে এবং খেতে শিশু-বুড়ো সবাই জড়ো হলেন। তারা সবাই আত্মবিশ্বাসী যে, এই ডিম কোনভাবেই স্বাস্থ্যের জন্য হুমকি নয়।

`দ্য ওয়ার্ল্ড ফ্রাটেরনিটি অব নাইচস অব দ্য জায়ান্ট অমলেট` এর আয়োজন হয় বিশাল চুলো জ্বালিয়ে। চারদিকে বাজছিল সঙ্গীত। প্রথমবারের মতো ১৯৭৩ সালে দানব অমলেট বানানো হয়েছিল।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
১০ হাজার ডিম,অমলেট
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist