হালুয়াঘাট (ময়মনসিংহ) প্রতিনিধি

  ১৬ আগস্ট, ২০১৭

হালুয়াঘাটে বিরল প্রজাতির মাছ

ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলায় কৈচাপুর ইউনিয়নের মাইজপাড়া ঘোড়ামুখা খালে মঙ্গলবার সন্ধ্যায় জেলেদের জালে বিরল প্রজাতির একটি মাছ ধরা পড়েছে। মাছটি দেখতে উৎসুক জনতা ভিড় জমাচ্ছেন।

স্থানীয়রা জানান, ওই ইউনিয়নের মাইজপাড়া গ্রামের জেলে কিতাব আলী দুপুরে ঘোড়ামুখা খালে কারেন্ট জাল ফেলেন। জাল তোলার সময় অদ্ভুত আকৃতির একটি মাছ দেখে তিনি ঘাবড়ে যান। পরে এটি স্থানীয় বাজারে নিয়ে গেলে উৎসুক জনতা মাছটি দেখতে ভিড় জমান। তবে উপস্থিত কেউই মাছটি শনাক্ত করতে পারেননি।

এ অঞ্চলে এরআগে কখনও এমন মাছ দেখা যায়নি। তবে স্থানীয় মৎস্য অফিসের লোকজন এটিকে ক্যাটফিস নামে চিহ্নিত করেন। ৫০০ গ্রাম ওজনের এই মাছটি স্থানীয় বাসিন্দা মুস্তাকিম বিল্লাহ ২০০ টাকায় দিয়ে কিনে পুকুরে ছেড়ে দেন।

বিভিন্ন সূত্রে জানা যায়, একুরিয়ামে রেখে সৌন্দর্য উপভোগের উদ্দেশ্যে বাংলাদেশে এ প্রজাতির মাছ ১৯৮০ সালে থাইল্যান্ড থেকে আমদানি করা হয়। তবে বর্তমানে বাংলাদেশের বিভিন্ন জলাশয়েও এই মাছটি দেখা যাচ্ছে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বিরল প্রজাতির মাছ,হালুয়াঘাট উপজেলা,মাছ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist