জ্বলেনি সাকিব, তবুও জয় জ্যামাইকার

প্রকাশ : ১০ আগস্ট ২০১৭, ১৪:৫৭

অনলাইন ডেস্ক

আগের ম্যাচে ব্যাটে-বলে দুর্দান্ত পারফর্ম করে দলের জয়ে অনন্য ভূমিকা রেখেছিলেন সাকিব আল হাসান। পোর্ট অব স্পেনে অবশ্য ততোটা জ্বলে উঠতে পারেননি বিশ্বসেরা অলরাউন্ডার। তবে তার অনুজ্জ্বল দিনেও ক্যারিবীয় প্রিমিয়ার লিগে (সিপিএল) জয় তুলে নিয়েছে জ্যামাইকা তালাওয়াস। বুধবার রাতে ত্রিনবাগো নাইট রাইডার্সকে ৪ উইকেটে হারিয়েছে দলটি।

এদিন লড়াই হতে পারতো বাংলাদেশের দুই তারকারও। তবে শেষপর্যন্ত তা হয়নি। এ ম্যাচেও টাইগারদের উদীয়মান অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজকে মাঠে নামায়নি ত্রিনবাগো।

টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন তালাওয়াস অধিনায়ক কুমার সাঙ্গাকারা। তবে প্রথমদিকে তার সিদ্ধান্তকে ভুল প্রমাণ করে চলেন ত্রিনবাগোর টপঅর্ডারের ব্যাটসম্যানরা। সুনীল নারাইন, ব্রেন্ডন ম্যাককালাম ও কলিন মুনরো ঝড়ে ১০ ওভারেই ১০৯ রান তুলে ফেলে দলটি।

এরপরই জ্বলে উঠেন তালাওয়াসের দুই পেসার কেসরিক উইলিয়ামস ও ওডিয়ান স্মিথ। তাদের ভেল্কিতে আর ১০ ওভারে মাত্র ৩৮ রান তুলতে সক্ষম হয় ত্রিনবাগো। শেষপর্যন্ত ১৯.৬ ওভারে সবক’টি উইকেট হারিয়ে ১৪৭ রানে থামে তাদের ইনিংস।

উইলিয়ামস ও স্মিথ উভয়ই নিয়েছেন ৩টি করে উইকেট। ১ ওভার বোলিং করে ১২ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন সাকিব।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনা করে জ্যামাইকা তালাওয়াস। মাত্র ৫.২ ওভারে ৬১ রান তুলে নেয় কুমার সাঙ্গাকারা ও লেন্ডল সিমন্স। এ রানে সিমন্সের (৩৮) পর দ্রুত ফিরে যান ম্যাককার্থি। দ্রুত ২ উইকেট হারালে রোভমান পাওয়েল ও সাকিবকে নিয়ে ঠাণ্ডা মাথায় ম্যাচটি বের করেন শ্রীলঙ্কান কিংবদন্তি। দলীয় ১২৩ রানে ৪১ বলে ৪৭ করে বিদায় নেন তিনি। আর দলীয় ১৩২ রানে সাকিব বিদায় নেন ১৬ করে। ততোক্ষণে জয়ের স্বপ্ন দেখতে শুরু করে দলটি।

শেষদিকে বাকি কাজটুকু সারেন জোনাথন ফু। জয় থেকে মাত্র ১ রান দূরে থাকতে বিদায় নেন তিনি। ফেরার আগে করেন ১১ বলে ১৯ রান। শেষপর্যন্ত ৪ বল হাতে রেখেই জয়ের বন্দরে নোঙর করে জ্যামাইকা। জয়সূচক রানটি আসে পাকিস্তানের ইমাদ ওয়াসিমের ব্যাট থেকে।
ত্রিনবাগো নাইট রাইডার্সের হয়ে ২টি করে উইকেট নিয়েছেন কেভিন কুপার ও সুনীল নারাইন।

ম্যাচসেরা হয়েছেন কেসরিক উইলিয়ামস।

পিডিএসও/রিহাব