reporterঅনলাইন ডেস্ক
  ২৫ জুলাই, ২০১৭

টমেটো পাহারায় পুলিশ!

টমেটো পাহারা দিতে ভারতের মধ্যপ্রদেশের একটি বাজারে সশস্ত্র নিরাপত্তারক্ষী নিয়োগ করা হয়েছে। তারা কাঁধে বন্দুক নিয়ে টমেটোর সামনে ঠাই দাঁড়িয়ে রয়েছেন। মধ্যপ্রদেশ কর্তৃপক্ষ বলছে, কেউ যেন টমেটো চুরি করতে না পারে, সেজন্যই অদ্ভুত এই নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

রাজ্যে এবার টমেটোর বাম্পার ফলন হয়েছে। তবে এখনো টমেটোর মৌসুম শুরু হয়নি। সঙ্গে ভারি বৃষ্টিপাতের কারণে কয়েকটি এলাকায় ফসলের উৎপাদন কমে গেছে। এতে শাক-সবজি ও ফলমূলের দাম ব্যাপকহারে বেড়ে গেছে। সবচেয়ে বেড়েছে টমেটোর দাম। অথচ কয়েক মাস আগেও টমেটোর দাম অনেক কম ছিল।

কিন্তু এখন টমেটো চাহিদার তুলনায় অপ্রতুল হওয়ায় ভারতের অনেক জায়গাতেই এর দাম বেড়ে গেছে দ্বিগুণেরও বেশি। আগে যেখানে প্রতি কেজি টমেটোর দাম ছিল ৩০ থেকে ৪০ রুপি, এখন সেখানে প্রতি কেজি টমেটোর দাম ধরা হচ্ছে প্রায় ১০০ রুপি।

এই দামে ভোগান্তিতে পড়ছেন সাধারণ মানুষেরা। এরপর থেকে ভারতের বিভিন্ন জায়গায় টমেটো চুরির খবর পাওয়া গেছে। চলতি মাসেই হাজার হাজার মূল্যের কয়েক টন টমেটো চুরি হয়েছে বলে জানিয়েছেন কর্মকর্তারা। এজন্য টমেটো পাহারা দিতে নিরাপত্তারক্ষী মোতায়েনের প্রয়োজন মনে করেছে কর্তৃপক্ষ।

মধ্যপ্রদেশের দেবি আহিল্য বাই হোলকার মার্কেট কর্তৃপক্ষ ছয়-সাতজন সশস্ত্র নিরাপত্তারক্ষী নিয়োগ দিয়েছে টমেটো পাহারায়। বিশেষ করে ট্রাক থেকে যখন সেগুলো নামানো হয় তখন যেন সেসব কেউ চুরি না করতে পারে সেদিকেই দৃষ্টি রাখছে কর্তৃপক্ষ।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
টমেটো,মধ্যপ্রদেশ,বিচিত্র ঘটনা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist