reporterঅনলাইন ডেস্ক
  ১৮ মে, ২০১৭

বিশ্বের সবচেয়ে বড় বিড়াল ‘ওমর’ (ভিডিও)

সম্প্রতি ইন্টারনেটে ব্যাপক খ্যাতি পেয়েছে অস্ট্রেলিয়ার মেলবোর্নের ‘ওমর’ নামের একটি বিড়াল। মেইন কুনের এই গৃহপালিত প্রাণীটিকেই বিশ্বের সবচেয়ে বড় বিড়াল হিসেবে আখ্যায়িত করা হচ্ছে। আন্তর্জাতিক গণমাধ্যমের খবরে এমনটাই জানানো হয়েছে। জানা গেছে, ২০১৩ সালে এর মালিক যখন একে বাড়িতে নিয়ে যান তখন অন্যান্য বাচ্চা বিড়ালের মতোই দেখতে ছিলো সে। কিন্তু বর্তমানে পরিমাপ করে দেখা গেছে, ওমর নামের ওই বিড়ালের দৈর্ঘ্য প্রায় ১২০ সেন্টিমিটার বা ৩ ফুট ১১ ইঞ্চি।

অবশেষে ইন্টারনেটে ছবি প্রকাশের পর এর মালিক হার্স্ট জানিয়েছেন, গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের লোকজন ওমরের পরিমাপ পাঠানোর জন্য তাকে অনুরোধ করেছেন। বর্তমানে বিশ্বের সবচেয়ে বড় বিড়ালের রেকর্ডের মালিক পশ্চিম ইয়র্কশায়ারের ১১৮ সেন্টিমিটার বা ৩ ফুট ১০ দশমিক ৫ ইঞ্চি দৈর্ঘ্যের একটি বিড়ালের। হার্স্ট জানিয়েছেন, দুই সপ্তাহ আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে ওমরের ছবি দেন তিনি। তারপর থেকে শুধু ইনস্টাগ্রামেই এর ছবি ২৭ হাজারবারেরও বেশি শেয়ার হয়েছে। এছাড়া ওমরকে নিয়ে অস্ট্রেলিয়ান টেলিভিশন ও সংবাদপত্রেও খবর প্রচারিত হয়েছে।

হার্স্ট আরো জানিয়েছেন, প্রতিদিন ভোর ৫টায় ঘুম ভাঙ্গে ওমরের। সকালের নাস্তায় সে শুকনো খাবার খায়। তারপর বাড়ির চারপাশে কিছুক্ষণ পায়চারি করে সে। কখনো কখনো বাড়ির পেছনে রাখা পাত্রের মধ্যে খেলা করে। এছাড়া ডিনারের সময় ক্যাঙ্গারুর কাঁচা মাংস খায় সে।

দেখুন ভিডিওতে :

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ওমর,বড় বিড়াল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist