স্পাইডারম্যান : মাকড়শার কামড় খেয়ে হাসপাতালে ৩ সহোদর

প্রকাশ : ২৬ মে ২০২০, ১২:৪৯

অনলাইন ডেস্ক
তিন শিশু স্পাইডারম্যান সিনেমার নায়কের মতো মাকড়শার কামড় খেয়ে সুপারহিরোতে পরিণত হতে চেয়েছিল

সুপারহিরো স্পাইডারম্যান হওয়ার স্বপ্ন ছিল বলিভিয়ার চায়ান্তা প্রদেশের লালাগুয়া শহরের তিন সহোদর শিশুর। আর এ জন্য স্বেচ্ছায় বিষাক্ত ব্ল্যাক উইডো স্পাইডার নামক বিষাক্ত মাকড়শার কামড় খেয়েছিল তারা। আর ওই মাকড়শার কামড় খাওয়ার পর এখন হাসপাতালে সংকটাপন্ন অবস্থায় আছে ওই তিন শিশু।

জানা গেছে, শিশু তিনটির বয়স ৮, ১০ ও ১২ বছর। তারা স্পাইডারম্যান সিনেমার নায়কের মতো মাকড়শার কামড় খেয়ে সুপারহিরোতে পরিণত হতে চেয়েছিল।

শিশুরা জানায়, মাকড়শাটিকে লাঠি দিয়ে উত্যক্ত করছিল যাতে তাদের কামড় দেয়। আর ওই বিষাক্ত মাকড়শা কামড় দেওয়ার পর থেকেই ওই তিন শিশুর শরীরে ব্যথা শুরু হয়। পাশাপাশি তাদের হৃদস্পন্দন বেড়ে যায়। পরে ওই শিশুদের মা তাদেরকে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করান। কিন্তু অবস্থার অবনতি হলে পরে তাদেরকে বলিভিয়ার রাজধানী লা পাজের শিশু হাসপাতালে ভর্তি করা হয়।

এ বিষয়ে বলিভিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র ভিজিলিয়ো পিয়েত্রো বলেন, শিশুদের কাছে সব কিছুই সত্য মনে হয়। তাদের কাছে সিনেমাও সত্য, নাটকও সত্য।

ন্যাশনাল জিওগ্রাফিকের পক্ষ থেকে বলা হয়, ব্ল্যাক উইডো স্পাইডার নামের মাকড়শার কামড় খুবই বিপজ্জনক। একটি বিষাক্ত সাপের থেকেও এদের কামড়ে ১৫ গুণ বেশি শক্তিশালী । আর এমন মাকড়শার কামড়ে যে কারো মৃত্যু হতে পারে।

পিডিএসও/হেলাল