১৩৬ ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন

প্রকাশ : ০৭ জানুয়ারি ২০২০, ১১:০৪

অনলাইন ডেস্ক
রেইনহার্ড সিনাগা ব্রিটেনের ইতিহাসে ভয়ংকর সিরিয়াল ধর্ষক

১৩৬টি ধর্ষণসহ ১৫৯টি যৌন অপরাধের দায়ে এক যুবককে যাবজ্জীবন জেল দিয়েছে ব্রিটেনের ম্যানচেস্টারের একটি আদালত। সোমবার ম্যানচেস্টারের দ্যা ক্রাউন আদালতের বিচারক সুজাননে গডডার্ড কিউসি এ রায় দেন।

বিবিসির প্রতিবেদনে জানানো হয়, দণ্ডিত ব্যক্তির নাম রেইনহার্ড সিনাগা। যিনি ইন্দোনেশিয়ার নাগরিক। তিনি এখন প্রিন্সেস স্ট্রিটের মনটানা হাউসের একটি ফ্ল্যাটে বসবাস করেন। তার লক্ষ্যবস্তু ছিল ১৯০ জনের সঙ্গে যৌন অপরাধ করা।

দ্যা ক্রাউন প্রসিকিউশন সার্ভিস (সিপিএ) জানায়, সিনাগা ব্রিটেনের ইতিহাসে ভয়ংকর সিরিয়াল ধর্ষক। ২০১৮ সালে স্নাতকোত্তর ছাত্র থাকা অবস্থায় তার বিরুদ্ধে আদালতে দুটি বিচার প্রক্রিয়াধীন ছিল। তার বিরুদ্ধে ১৩৬ ধর্ষণ, আটজনকে ধর্ষণচেষ্টা, ১৪ শ্লীলতাহানির অভিযোগ রয়েছে। এর মধ্যে ৪৮ জন ভুক্তভোগী তার বিরুদ্ধে অভিযোগ দিয়েছেন।

ওই আদালতের বিচারক বিচারের সময় সিনাগাকে উদ্দেশে করে বলেন, যেসব বন্ধুরা এক রাতের জন্য সময় কাটাতে চায়, তাদের শিকার করলেই পারতে। তিনি তাকে মারাত্মক বিপজ্জনক, চতুর ও প্রতারক হিসেবে চিহ্নিত করে ৩০ বছরের আগে মুক্তি না দিতে রায় দেন।

এছাড়া প্রতিবেদনে আরো জানানো হয়, সিনাগা নাইটক্লাবের বাইরে অবস্থান করত। এরপর নাইটক্লাব থেকে বের হওয়া ব্যক্তিদের পটিয়ে তার বাসায় নিত। সেখানে অনেক ভুক্তভোগীকে জোর করে মদ খাইয়ে অজ্ঞান করে অপরাধ ঘটাত। এতে ভোক্তভোগীরা বিষয়টি টের পেতেন না। এছাড়া অপরাধের ভিডিও করতেন চতুর সানাগা।

পিডিএসও/হেলাল