reporterঅনলাইন ডেস্ক
  ১৪ অক্টোবর, ২০১৯

কবর খুঁড়তে গিয়ে জীবন্ত নবজাতক উদ্ধার!

এক মৃত কন্যাশিশুকে দাফন করার জন্য কবর খুঁড়তে গিয়ে মাটির নিচের কবর থেকে আরেক জীবন্ত নবজাতক কন্যাশিশু উদ্ধার করেছে গ্রামবাসী।

সম্প্রতি এ ঘটনাটি ঘটেছে ভারতের উত্তরপ্রদেশের বেরেলি জেলার এক গ্রামে।

মৃত শিশুটিকে কবর দেওয়ার জন্য ৩ ফুট মাটি খোঁড়ার পরই একটি মাটির পাত্রে কোদালের আঘাত লাগে। মাটি সরাতে তাতে খোঁজ মেলে এক নবজাতকের। শিশুটিকে জীবিত দেখতে পেয়ে গ্রামবাসী পুলিশে খবর দেয়।

জানা গেছে, অভিনন্দন সিং নামের এক ব্যক্তির কন্যা জন্মের পরপরই মারা যায়। তার জন্য কবর খুঁড়তে গিয়েই গ্রামবাসী সন্ধান পায় জীবিত আরেক নবজাতক কন্যার।

উত্তরপ্রদেশের পুলিশ ধারণা করছে, শিশুটিকে জীবন্ত কবর দেওয়ার ব্যাপারে তার বাবা-মায়ের সম্পৃক্ততা রয়েছে। এরই মধ্যে উদ্ধার নবজাতকের প্রকৃত বাবা-মায়ের সন্ধানে নেমেছে পুলিশ।

পুলিশের এক উর্ধ্বতন কর্মকর্তা জানান, সন্তানের জন্য কবর খুঁড়তে গিয়ে সৌভাগ্যবশত ওই ব্যক্তিসহ গ্রামবাসী মেয়েটিকে জীবিত উদ্ধার করতে পেরেছে। এখন সে হাসপাতালে চিকিৎসাধীন আছে। তার অবস্থা উন্নতির দিকে।

ভারতে এখনও অনেক স্থানে তীব্র লিঙ্গ বৈষম্য বিদ্যমান। দারিদ্রতার কারণে অনেক পরিবার এখনও অবৈধভাবে কন্যা ভ্রুণ মেরে ফেলা হয়। এমনকী জন্মের পরও বিভিন্ন স্থানে কন্যা শিশু হত্যার ঘটনা ঘটে। সূত্র : বিবিসি

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নবজাতক উদ্ধার,কবর,ভারত,কন্যাশিশু
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close