বিষধর সাপের আত্মহত্যা চেষ্টা!

প্রকাশ : ১৭ আগস্ট ২০১৯, ১৭:৫৮ | আপডেট : ১৭ আগস্ট ২০১৯, ২১:৪৭

অনলাইন ডেস্ক

ফরগটেন ফ্রেন্ড রেপটাইল অভয়ারণ্যে সম্প্রতি একটি সাপকে এমন কাণ্ড করতে দেখা গেছে যা দেখে হতবাক সাপ বিশেষজ্ঞও। সাপটি প্রাণপণে নিজের লেজ গিলে নেয়ার চেষ্টা করছিল। এ যেন সাপের আত্মহত্যার চেষ্টা। শেষ পর্যন্ত সাপটিকে বাঁচাতে অনেক কসরত করতে হয়েছে। ঘটনার একটি ভিডিও ফেসবুকে শেয়ার করার পরেই তা ভাইরাল হয়ে যায়।

ভিডিওতে সাপ বিশেষজ্ঞ জেসি রথ্যাকারকে পেনসিলভেনিয়ার ফরগটেন ফ্রেন্ড রেপটাইল অভয়ারণ্যে একটি সাপকে তার নিজের চোয়ালে ধরে থাকা লেজকে মুক্ত করার চেষ্টা করতে দেখা গেছে।

তিনি বলেন, উদ্ধারকর্মীরা যখন ওই অভয়ারণ্যে পৌঁছান তখন তারা দেখেন সাপটি নিজের লেজ খাওয়ার চেষ্টা করছে। রথ্যাকার বলেন, এ অভয়ারণ্যের ১৫ বছরের ইতিহাসে প্রথমবার এমন কোনো দৃশ্যের সাক্ষী হতে হলো, যেখানে কোনো সাপ নিজে পুরোপুরি গিলে খাওয়ার চেষ্টা করছে নিজেকেই।

ভিডিওতে দেখা যায়, রথ্যাকার সাপটিকে নিজেই নিজেকে খাওয়ার হাত থেকে বাঁচানোর চেষ্টা করছেন, তবে তার জন্য সাপটির অনেক প্রতিরোধের মুখোমুখি হতে হয়েছে তাকে। 

অনলাইনে ভিডিওটি শেয়ার হওয়ার পরে লাখের বেশি মানুষ তা দেখেছে এবং কয়েক ডজন মন্তব্যও রয়েছে ভিডিওটির নিচে। একজন বলেন, নিজেকে সম্পূর্ণ গিলছে! এ তো পাগল। 

সাপ বিশেষজ্ঞ রথ্যাকারের মতে, এ ধরনের কিং স্নেকগুলো অন্য সাপগুলোকে খেয়ে ফেলার জন্যই বিখ্যাত এবং এমনকি এটা র‌্যাটলস্নেক এবং কপারহেড বিষকেও হজম করে নিতে পারে, কোনো প্রতিক্রিয়া হয় না।

পিডিএসও/তাজ