reporterঅনলাইন ডেস্ক
  ০২ ফেব্রুয়ারি, ২০১৯

ভিসা পেতে আপন ভাইবোনের মাঝে বিয়ে!

জগতে প্রতিদিন কত বিচিত্র ঘটনা যে ঘটে। আর সেগুলো জানতে পেরে আমরা চমকে যাই। চোখ হয়ে যায় ছানাবড়া। সম্প্রতি এমনই এক ঘটনা ঘটেছে ভারতের পাঞ্জাব প্রদেশে। অস্ট্রেলিয়ার ভিসা পেতে আপন ভাইবোনের মধ্যে বিয়ের একটি ঘটনার কথা প্রকাশ করেছে দেশটির পুলিশ বিভাগ।

সম্প্রতি ভারতীয় ওয়েব পোর্টাল স্কুপহুপে প্রকাশিত এক প্রতিবেদন থেকে এ কথা জানা যায়। ভাইটি আগে থেকেই স্থায়ীভাবে অস্ট্রেলিয়ায় বসবাস করে আসছিলেন। বোনকেও কী করে সহজে সে দেশের নাগরিকত্ব পাইয়ে দেওয়া যায়, তারই অংশ হিসেবে ওই বিয়ের নাটক সাজানো হয়। পরিকল্পনা অনুসারে তারা নিজেদের পরিচয় গোপন করে কোর্টে গিয়ে বিয়ে করেন।

এরই মাঝে বোনটির অস্ট্রেলিয়ার ভিসা নিশ্চিত হয়েছে বলে জানা গেছে। মিথ্যা পরিচয়ের ভিত্তিতে তারা অস্ট্রেলিয়া কর্তৃপক্ষকেও প্রতারিত করেছেন।

এ ঘটনার তদন্তে নিয়োজিত এক পুলিশ কর্মকর্তা বলেন, কেবল বিদেশে যাওয়ার উন্মাদনায় তারা সমাজ, আইন ও ধর্মীয় বিধিনিষেধের সঙ্গে প্রতারণা করেছেন। আমরা তাদের ধরতে অভিযান চালাচ্ছি। কিন্তু, তারা পালিয়ে বেড়াচ্ছেন। এখন পর্যন্ত কাউকে ধরা সম্ভব হয়নি।

পুলিশ কর্মকর্তা আরো বলেন, বিদেশে যাওয়ার জন্য আমি নানা ধরনের কেলেঙ্কারির কথা শুনেছি। কিন্তু আপন ভাইবোনের মাঝে বিয়ের মতো এমন উদ্ভট ঘটনা এই প্রথম। এটা জেনে আমরা তাজ্জব হয়ে গেছি।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বিয়ে,ভিসা,ভারত
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close