reporterঅনলাইন ডেস্ক
  ০২ জানুয়ারি, ২০১৯

হাসপাতালেই পাঁচতারকা হোটেলের সেবা!

বিশাল ঘরে চোখ ধাঁধানো ইন্টেরিয়র। হোম থিয়েটার, ওয়াইফাই, ল্যাপটপ, রেফ্রিজারেটর, মাইক্রোওয়েভ ওভেন, সোফা থেকে শুরু করে ম্যাসাজ চেয়ার, সার্বোক্ষণিক সহায়তাকারী— কী নেই!

বিশেষ কিছু খেতে ইচ্ছে হলে শুধু ফোন তুলে বলার অপেক্ষা। শেফ নিজে রান্না করে নিয়ে আসবেন। শপিং, শহর ঘোরা বা স্পা-এর জন্য যেতে চাইলে চলে আসবে চালকসহ দামি গাড়ি। স্থানীয় ভাষা বুঝতে অসুবিধা হলে অনুবাদকের ব্যবস্থা করা এ পরিসেবা ফাইভ স্টার হোটেলের নয়, হাসপাতালের। আর এমন বিলাসবহুল চিকিৎসা সেবা এখন পাওয়া যাচ্ছে কলকাতার বিভিন্ন করপোরেট হাসপাতালে।

তাদের এই প্যাকেজের কোনোটির নাম ‘মহারাজা সুইট’ আবার কোনোটার নাম ‘প্রেসিডেনশিয়াল সুইট’। হাসপাতাল ব্যবসার সঙ্গে দীর্ঘদিন জড়িত এক প্রবীণ কর্মকর্তা ভাষায়, ‘হাসপাতালে আমরা মধ্যবিত্তদের জন্য যেমন ঘর রাখছি, তেমন অতি-উচ্চবিত্তদের কথাও আলাদা করে ভাবতে হবে। কেউ যদি হাসপাতালে দৈনিক ২০ হাজার টাকার ঘরে থাকতে চান, ব্যবসা করতে এসে তাকে ফেরাব কেন? কলকাতায় এমন ভোক্তা এখন অনেক আছেন।’

চিকিৎসা পরিসেবার কাজের সঙ্গে যুক্তেরা জানাচ্ছেন, ‘মেডিকেল ট্যুরিজম জম’ চাঙ্গা করতেও এই ‘ফাইভ স্টার পরিষেবা’ জরুরি। নয়তো বিদেশিরা আসবেন কেন?

দিল্লির বেশকিছু নামি-দামি হাসপাতালে দৈনিক ২৫,০০০ থেকে ৩৭,০০০ টাকার সুইট বেশ কয়েক বছর ধরেই রয়েছে। গুরুগ্রামের একটি হাসপাতালে জাকুড়ি, স্পা, ৪০ আসনের প্রাইভেট সিনেমাহল, শপিং মল পর্যন্ত আছে। কলকাতা এতটা এগুতে না পারলেও এখানেও এখন হাসপাতালে দৈনিক ১৬০০০ বা ২৫০০০ টাকার সুইটে জায়গা পেতে লাইন পড়ছে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
হাসপাতাল,ফাইভ স্টার,মেডিকেল ট্যুরিজম,দিল্লি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close