প্রেমিককে নিজের নাভি উপহার!

প্রকাশ : ০৬ নভেম্বর ২০১৮, ১৩:৫৩ | আপডেট : ০৬ নভেম্বর ২০১৮, ১৪:২২

অনলাইন ডেস্ক
ama ami

সম্প্রতি এক তরুণী নিজের নাভি উপড়ে এনে প্রেমিককে উপহার দেওয়ার কথা প্রকাশ করেছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম ‘মিরর’। মেক্সিকোর জালিস্কোর বাসিন্দা ২৩ বছর বয়সি পলিনা ক্যাসিয়াস ল্যান্ডেরোসের পরিচিতি ‘বডি মডিফিকেশন ফ্যানাটিক’ হিসেবে। অর্থাৎ তিনি নিয়মিত দেহের বিভিন্ন অঙ্গে বদল আনেন।

তার জিভ দ্বিধাবিভক্ত এবং তিনি ‘ব্যাক করসেট’ নামের একটি অস্ত্রোপচার করান, যাতে মেরুদণ্ডের দু’পাশে ছিদ্র করা হয়। ২০১৫ সালে পলিনা স্থির করেন, তার তৎকালীন বয়ফ্রেন্ড ড্যানিয়েল র‌্যামিরেজকে তার নাভিটি উপড়ে উপহার দেবেন। তাই পেশাদারদের দিয়েই অস্ত্রোপচার করে উপড়ে আনা হয় তার নাভি। এবং তিনি তা ‘উপহার’ হিসেবে পাঠান প্রেমিক ড্যানিয়েলকে।

এরপর কেটে গিয়েছে বছর তিনেক। সম্প্রতি এই কাহিনিকে সংবাদমাধ্যমে ব্যক্ত করেছেন পলিনা। তিন বছরে তার পরিবারের সঙ্গে এই কারণে তার দূরত্ব বেড়েছে, তাকে ভুল বুঝেছেন ঘনিষ্ঠজনরা। কিন্তু তিনি এইসব সহ্য করেছেন এক দর্শনের কথা ভেবে। নিজেকে ‘ডিহিউম্যানাইড’ করতে চান। অর্থাৎ, মানুষের জন্মগত চিহ্নগুলি থেকে নিজের দেহকে মুক্ত করে অর্জন করতে চান ‘নিজস্ব’ অবয়বে।

নাভি উপড়ে আনার পরে তিনি দীর্ঘকাল অসুস্থ ছিলেন। ক্রমে শুকিয়ে আসে ক্ষত। কিন্তু পুরোপুরি সারেনি। ড্যানিয়েলের সঙ্গে উদ্দাম প্রেমও ফিকে হয়েছে। তবে আজও তারা ভাল বন্ধু হিসেব সময় পার করছেন বলে জানান এই তরুণী।

পিডিএসও/তাজ