reporterঅনলাইন ডেস্ক
  ২৭ অক্টোবর, ২০১৮

বিরল ২ মাথা বিষাক্ত সাপের খোঁজ

সম্প্রতি যুক্তরাষ্ট্রের অঙ্গরাজ্য কেন্টাকিতে খোঁজ পাওয়া গেছে দুই মাথাওয়ালা দুর্লভ আর বিষাক্ত এক কপারহেড সাপের। এক দম্পতির বাড়ির উঠানে পাওয়া যায় সাপটি। প্রদর্শনের জন্য এটিকে রাখা হয়েছে রাজ্যের বন্যপ্রাণী সংরক্ষণ কেন্দ্রে।

সংবাদ মাধ্যম নর্দার্ন কেন্টাকি ট্রিবিউন জানায়, অঙ্গরাজ্যের লেসলি কাউন্টির এক দম্পতি দুর্লভ ওই সাপটি সালাতো বন্যপ্রাণী শিক্ষাকেন্দ্রে হস্তান্তর করেন। এ মাসের শুরুর দিকে দুই মাথার ওই সাপটি জন্ম নেয়।

সালাতো ওয়াইল্ডলাইফ এডুকেশন সেন্টার সাপ্টির ছবিসহ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক পোস্টে জানায়, ‘এটির দুটি মাথাই সুস্থ ও স্বাভাবিক কার্যকলাপে সক্ষম। পৃথক দুই মাথায় দুই জোড়া চোখ ও দুটি জিভ আছে, সেগুলোও স্বাভাবিক।’ পোস্টটি সঙ্গে সঙ্গেই ফেসবুকে ভাইরাল হয়ে যায়। আগ্রহী লোকজন হুমড়ি খেয়ে পড়ে এমন বিরল সাপের কথা শুনে।

গত ১৮ অক্টোবর সালাতো ওয়াইল্ডলাইফ এডুকেশন সেন্টার জানায়, দুই মাথার ওই সাপটির শারীরিক অবস্থা ভালো থাকলে শিগগিরই প্রথমবারের মতো দর্শনার্থীদের উদ্দেশে এটিকে প্রদর্শনের ব্যবস্থা করা হবে। এমন বিরল প্রকৃতির সাপটির শারীরিক অবস্থাই আমাদের প্রথম বিবেচ্য। যত দিন এটি স্বাভাবিক থাকবে, তত দিন প্রদর্শন করা হবে, জানায় বন্যপ্রাণী সংরক্ষণ কেন্দ্রটি।

কেন্টাকির বিষাক্ততম চার প্রজাতির সাপের একটি কপারহেড। কিন্তু সেগুলো এক মাথার। দুই মাথার সাপ বিরল।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বিরল সাপ,দুই মাথাওয়ালা সাপ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close