reporterঅনলাইন ডেস্ক
  ১৩ অক্টোবর, ২০১৮

বোতলে নাবিকের প্রেমপত্র!

অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের পূর্ব দিকে রয়েছে প্রশান্ত মহাসাগর ও প্রবাল সাগর। সেখানেই টঙ্গে বে-র সমুদ্র সৈকতে একটি বোতল খুঁজে পান কেট চ্যালেঞ্জার নামে এক নারী। সঙ্গে ছিলেন তার পার্টনার ড্যানিয়েল ম্যাকনেলি। চলতি বছরের আগস্টের ৬ তারিখ বোতলটি পান কেট ও ড্যানিয়েল। কিন্তু বোতল নয়, তাদের আকৃষ্ট করে বোতলের ভেতরে রাখা একটি চিঠি।

তবে হাতে লেখা সেই চিঠিটি ছিল চীনা ভাষার। তাতে কী লেখা ছিল, স্বাভাবিকভাবেই তা পড়তে পারেননি অস্ট্রেলীয় যুগল। কিন্তু, তারাও নাছোড়। ড্যানিয়েল ম্যাকনেলি তাদের ফেসবুক পেজে চিঠিটি পোস্ট করে তা অনুবাদ করার অনুরোধ জানান। সাহায্যও পান তারা। তারা জানতে পারেন, চীনের এক নাবিক লিখেছেন এই চিঠি তার প্রিয়তমার উদ্দেশে। তাদের বাগদানের পরপরই কাজের জন্য ভারত মহাসাগরে ভেসে পড়তে হয় সেই চীনা নাবিককে। প্রিয়তমাকে ছেড়ে থাকার বেদনাই তিনি লিখে ভাসিয়ে দেন সাগরে।

চীনা নাবিক এ-ও লেখেন যে, ফিরে গিয়ে তিনি এক সুখের জীবন কাটাতে চান তার সঙ্গে। চিঠিটি খুব অল্প সময়ের মধ্যেই ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। এক সময়ে তা পৌঁছে যায় নাবিকের কাছে। নাবিকের বন্ধুরা যোগাযোগ করেন কেট চ্যালেঞ্জারের সঙ্গে। তাদের কাছ থেকেই কেট জানতে পারেন যে, নাবিকের জীবনে শেষরক্ষা হয়নি।

তিনি এখনও অবিবাহিত রয়েছেন। তবে তার প্রিয়তমার সংসার রয়েছে। তাই অনুরোধ করেন, যাতে তাদের নাম কোথাও যেন প্রকাশ করা না হয়। ‘ব্রিসবেন টাইমস’-কে এ কথাই জানান কেট চ্যালেঞ্জার। তিনি আরও বলেন, নাবিক যেন তার জীবনে আরও এক ভালোবাসার মানুষ খুঁজে পান।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বোতল,প্রেমপত্র,নাবিক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close