reporterঅনলাইন ডেস্ক
  ০৬ অক্টোবর, ২০১৮

এক বোতল হুইস্কি সোয়া ৯ কোটি টাকা!

দুর্লভ এক বোতল স্কচহুইস্কি নিলামে তোলার পর রেকর্ড পরিমাণ দামে বিক্রি হয়েছে। স্কটল্যান্ডের রাজধানী এডেনবার্গে বুধবারের ওই নিলামে হুইস্কির বোতলটির মূল্য ওঠে ১০ লাখ ৯০ হাজার ডলার অর্থাৎ বাংলাদেশি টাকায় যা দাঁড়ায় প্রায় সোয়া ৯ কোটি টাকা। বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

‘ম্যাকালান ফাইন অ্যান্ড রেয়ার হুইস্কি ১৯২৬’ নামের ৬০ বছরের পুরোনো এ স্কসহুইস্কিটি বিক্রি করে যুক্তরাজ্যের নিলামকারী প্রতিষ্ঠান বোনহ্যামস। এর আগে একই ধরনের মদ বিক্রির রেকর্ড হয় চলতি বছরের মে মাসে। হংকংয়ে নিলামে বিক্রি হওয়া সেই বোতলটির মূল্য ওঠে ১০ লাখ ৫৭ হাজার ২৪৭ ডলার। বোনহ্যামসের মদ বিশেষজ্ঞ রিচার্ড হার্ভে এএফপিকে বলেছেন, এই হুইস্কিটি কিনেছেন দূরপ্রাচ্যের এক ব্যক্তি। ওই অঞ্চলের মানুষের হুইস্কির প্রতি অন্যরকম একটা আগ্রহ আছে।

এডনবার্গে বোনহ্যামসের হুইস্কি বিশেষজ্ঞ মার্টিন গ্রিন বলেন, নতুন এই বিশ্ব রেকর্ডটি করতে পারা আমাদের জন্য খুব সম্মানের একটি ব্যাপার। বিশেষ করে হুইস্কির স্বর্গ হিসেবে পরিচিত স্কটল্যান্ডের মত জায়গায় এটা করতে পারা সত্যিই রোমাঞ্চকর।

এই হুইস্কি বিক্রির মাধ্যমে বিশ্বের সবচেয়ে দামি তিনটি মদের বোতল নিলামে তুলে বিক্রি করার রেকর্ড করল বোনহ্যামস। এই হুইস্কিটি ১৯২৬ সালে শোধন করা হলেও ৬০ বছর পর ১৯৮৬ সালে বোতলজাত করা হয়।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
হুইস্কি,নিলাম,রেকর্ড,স্কচহুইস্কি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close