reporterঅনলাইন ডেস্ক
  ২০ সেপ্টেম্বর, ২০১৮

এক প্রাইভেটকারে ১৮ জন!

প্রতিদিন যানজটে যাত্রী বোঝাই বাসের কষ্টের দীর্ঘশ্বাস অফিসে এসে উগরে দিই আমরা। কিন্তু সম্প্রতি সামাজিকমাধ্যমে এমন একটি ভিডিওটি ভাইরাল হয়েছে, যা দেখে প্রতিদিনের দুঃখ ভুলে যাবেন অনেকেই। এ ভিডিওটিতে দেখা গেছে, মাত্র ৫ জন বহনক্ষম একটি প্রাইভেটকার হতে বের হচ্ছে গুনেগুনে ১৮ জন! এমন ঘটনাটি ঘটেছে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের রাষ্ট্র ডোমিনিকান প্রজাতন্ত্রে।

বিস্মিত হওয়ার মতো ভিডিওটিতে দেখা যায়, অতিরিক্ত যাত্রী বোঝাই গাড়িটিকে মহাসড়কে আটক করে আইনশৃঙ্খলা বাহিনী। আর সবাইকে বের হতে বলেন তারা। এতে তারা অবাক হন যে, পেছনের ৩ জন আরোহীর স্থলে একজন নারী ও এক শিশুসহ সেখান থেকে বের হচ্ছেন ১২ জন! শুধু তাই নয়, গাড়ির পেছনের ক্যারিয়ার থেকে বের হন আরো ৫ যাত্রী। ট্রাংকের ভেতরে একে-অপরের ওপর সংকুচিত হয়ে শুয়েছিলেন তারা।

সামাজিকমাধ্যমে ঘটনাটিকে সার্কাস, ম্যাজিক বা হাস্যকর বলে উল্লেখ করা হচ্ছে। তবে বিষয়টি নিয়ে শংকিত ডোমেনিকান ট্রাফিক কন্ট্রোল। দেশটির চালক ও অসচেতন নাগরিকদের এমনটা না করতে আইন করেছে তারা। কেননা, এমন অত্যধিক বোঝাই করা গাড়ি দুর্ঘটনার আশংকায় সবচেয়ে বেশি। তবুও এ আইনকে বুড়ো আঙুল দেখিয়ে এভাবে গাড়িতে অতিরিক্ত যাত্রী বহন করে যাচ্ছে সেখানকার চালকরা।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
প্রাইভেটকার,ভিডিও ভাইরাল,ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জ,সার্কাস
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close