স্যুপে মরা ইঁদুর!

চীনা রেস্টুরেন্টের ১২ কোটি ডলার লোকসান

প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০১৮, ১৫:৩৯

অনলাইন ডেস্ক

একটি জনপ্রিয় চীনা রেস্টুরেন্টে খেতে গিয়ে স্যুপে মরা ইঁদুর পেয়েছেন এক অন্তঃসত্ত্বা নারী। এই ঘটনা ছড়িয়ে পড়ার পর বাজার দরে ১৯ কোটি ডলার লোকসানের শিকার হয়েছে রেস্টুরেন্টটি। 

ওই অন্তঃসত্ত্বা নারী তার স্যুপে মরা ইঁদুর থাকার ছবি তুলে অনলাইনে শেয়ার করে দেন। এরপর শিয়াবু শিয়াবু রেস্টুরেন্টের ‘স্টক’ গত এক বছরের মধ্যে সবচেয়ে নিচে নেমে এসেছে। রেস্টুরেন্টটি চীনের শানদং প্রদেশে অবস্থিত। এটি সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে। 

স্থানীয় গণমাধ্যম অনুসারে, ওই নারীকে ক্ষতিপূরণ হিসেবে ৫৫৯ ডলার পরিশোধ করার প্রস্তাব রেখেছে রেস্টুরেন্টটি। কিন্তু ওই প্রস্তাব প্রত্যাখ্যাত হয়েছে। 

স্থানীয় গণমাধ্যম কানকান নিউজ অনুসারে, স্যুপে মরা ইঁদুর পাওয়া নারীর স্বামী বলেছেন যে, তিনি ক্ষতিপূরণের প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন। তিনি জানান, ক্ষতিপূরণ গ্রহণের আগে তার স্ত্রীর শরীর পরীক্ষা করাতে চান। এরপর তিনি ক্ষতিপূরণের ব্যাপারে সিদ্ধান্ত নেবেন।

প্রসঙ্গত, স্যুপে মরা ইঁদুর আছে এটা বোঝার আগেই সেখান থেকে অল্প একটু স্যুপ খেয়ে ফেলেছিলেন ওই নারী। তার স্বামী অভিযোগ করেছেন, রেস্টুরেন্টের একজন কর্মী তাদের পরামর্শ দিয়েছে যে, তারা যদি শিশুর স্বাস্থ্য নিয়ে উদ্বিগ্ন থাকে তাহলে তারা গর্ভপাত করতে পারে। এজন্যে তাদেরকে ২০ হাজার ইউয়ান দেওয়ার প্রস্তাবও রাখা হয়েছিল।

পিডিএসও/হেলাল