গাধা যখন জ্যোতিষী!

প্রকাশ : ১০ সেপ্টেম্বর ২০১৮, ১২:১৮

অনলাইন ডেস্ক
ama ami

পথে-ঘাটে খাঁচায় বন্দি টিয়া পাখিকে জ্যোতিষীর ভূমিকায় দেখা যায়। এ ছাড়া বিশ্বকাপ চলাকালে জ্যোতিষী উট কিংবা বিড়ালের আবির্ভাব হয়। তবে এবার গাধা জ্যোতিষীর ভূমিকায় অবতীর্ণ হয়েছে।

আপনার অবৈধ প্রেমের সংখ্যা কত, আপনি পরীক্ষায় পাশ করবেন কি না, অথবা আপনার বোনের কবে বিয়ে হবে ইত্যাদি কথা এবার গাধা বলে দিচ্ছে।

পান্নালাল নামের এই জ্যোতিষী আরও বলে দিতে পারে, কে তিনদিন স্নান করেনি, কার বাড়িতে সুন্দরী বউ রয়েছে। এই সব বিচিত্র কাণ্ড-কারখানা দেখতে হলে আপনাকে গুণতে হবে মাত্র ২০ টাকা। ভারতের কর্নাটকে এই গাধা জ্যোতিষীর অাবির্ভাব।

ভারতীয় গণমাধ্যমের খবর, পান্নালালের নিবাস কর্নাটকের কালবুর্গি শহরের উপকণ্ঠের একটি গ্রামে। সেখানকার এক মেলা থেকে প্রাপ্ত একটি ভিডিওতে দেখা গেছে পান্নালালের কর্মকাণ্ড।

এতে দেখা যাচ্ছে, পান্নালালের মালিক খলিল আহমেদ খান দর্শকদের দেখিয়ে বিভিন্ন প্রশ্ন করছেন আর পান্নালাল গোল হয়ে ঘুরতে ঘুরতে থমকে দাঁড়িয়ে প্রশ্নের ‘উত্তর’ দিচ্ছে। খলিল যদি প্রশ্ন করেন, দর্শকদের মধ্যে কে দু’দিন স্নান করেননি, পান্নালাল তাকে চিহ্নিত করছে অনায়াসেই।

এদিকে গাধার এমন ভবিষ্যদ্বাণীর রহস্য প্রকাশ্যে আসার পর মানুষ সেখানে ভিড় জমাচ্ছে। তারা জ্যোতিষীদের চেয়ে গাধাকে বেশি গ্রহণযোগ্য বলে বিশ্বাস করছে। 

পিডিএসও/তাজ